Homeবাংলাদেশকোন সংবিধানের আলোকে কারামুক্ত হয়েছেন, প্রশ্ন ইনকিলাব মঞ্চের মুখপাত্রের

কোন সংবিধানের আলোকে কারামুক্ত হয়েছেন, প্রশ্ন ইনকিলাব মঞ্চের মুখপাত্রের

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে ফ্যাসিবাদের দোসর উল্লেখ করে, তাকে অপসারণে প্রধান অন্তরায় সংবিধান বাতিলের দাবি জানিয়েছে ইনকিলাব মঞ্চ।
রোববার (২৭ অক্টোবর) এই দাবিতে লাল কার্ড প্রদর্শন করেছেন মঞ্চের কর্মীরা। রাজু ভাস্কর্যের সামনে সংক্ষিপ্ত সমাবেশের পর বাঁশিতে ফু দিয়ে তারা লাল কার্ড প্রদর্শন করেন ও স্লোগান দেন।

সমাবেশে মঞ্চের মুখপাত্র শরীফ ওসমান বলেন, সংবিধান সংশোধন নয় বাতিল করতে হবে। কারণ গণবিরোধী সংবিধান বাংলাদেশে আর চলবে না। যে সংবিধান সাধারণ মানুষ বুঝে না, সেটা সাধারণ মানুষের না। যে সংবিধান ব্যক্তিকে স্বৈরাচারী করে তুলে, সাধারণ মানুষের বুকে বুলেটবিদ্ধ করে, সেটা সাধারণ মানুষের সংবিধান নয়।

এ সময় তিনি রাষ্ট্রপতির সমালোচনা করে বলেন, জুলাই-আগস্টের বিল্পবে এত মানুষ প্রণ দিলেন, তবু রাষ্ট্রপতি একটা কথাও বললেন না।

এ অবস্থায় তিনি বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর প্রতি প্রশ্ন রাখেন, রাষ্ট্রপতির অপসারণ কি এই সংবিধান অনুযায়ী হতে হবে? বাংলাদেশের কোন সংবিধানের আলোকে কারাগার থেকে মুক্তি পেয়েছেন? বিদ্যমান সংবিধানর বিরোধিতা করলে মৃত্যুদণ্ড হতে পারে। সে হিসেবে হাসিনা সরকারের বিরোধিতাকারী আন্দোলনকারী সবাই ফাঁসির আসামি।

তিনি অভিযোগ করেন, রাজনৈতিক দলগুলো একমত না হওয়ায় রাষ্ট্রপতিকে এখনো অপসারণ করা হয়নি। এই সংবিধান প্রধানমন্ত্রীকে ফ্যাসিস্ট বানিয়েছে।

তিনি নতুন সংবিধানের দাবি জানিয়ে বলেন, নতুন সংবিধানে ক্ষমতার বিকেন্দ্রীকরণ করতে হবে। শুধু ক্ষমতার পালাবদলের জন্য জুলাই আন্দোলন হয়নি।

এ অবস্থায় রাজনৈতিক দলগুলোকে সংবিধান বাতিলের দাবি জানানোরও আহ্বান জানান তিনি।

Exit mobile version