Homeঅপরাধচট্টগ্রামের চন্দনাইশে বৃদ্ধা মহিলার বসতঘর ভাংচুর

চট্টগ্রামের চন্দনাইশে বৃদ্ধা মহিলার বসতঘর ভাংচুর

সি:স্টাফ রিপোর্ট (চট্টগ্রাম ব্যুরো)

চট্টগ্রাম চন্দনাইশে রেজিয়া বেগম (৬০) নামে এক বৃদ্ধা মহিলার বসতঘর ভাংচুর করেছে দূর্বত্তরা। গত ২৫ অক্টোবর শুক্রবার রাতে চন্দনাইশ পৌরসভাধীন ৪নং ওয়ার্ডে কেরানী বাড়িতে ২০/২৫জন সন্ত্রাসী হাতে লাঠি-সোঁটা নিয়ে তার গৃহে প্রবেশ করে এলোপাতাড়ি ভাংচুর করা শুরু করে। এব্যাপারে রেজিয়া বেগম বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৮/১০ জন দিয়ে চন্দনাইশ থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযুক্তরা হলেন হারলা কেরানি বাড়ির নুরুল আলমের ছেলে মো.শাওন (১৯), মনির আহমদের ছেলে নুরুল আলম ও পৌরসভার ৬নং ওয়ার্ডের কাওয়া পুকুর পার এলাকার আহমদ হোসেনের ছেলে মো.লিটন (৩০)।

রেজিয়া বেগম ঐ এলাকার মৃত-আবদুল মালেকের স্ত্রী। অভিযোগ সূত্রে জানা যায় নুরুল আলম রেজিয়া বেগমের মেয়েকে বিয়ে করার পর সে ঘরে শাওনের জম্ম হয়। পরে তাদের ছাড়াছাড়ি হওয়ার পর শাওন তার নানী রেজিয়া বেগমের কাছে বড় হয়। রেজিয়া বেগম তার স্বামীর মৌরশী বাড়ি ভিটায় জায়গায় ঘর নির্মান করে বসবাস করে আসছে। পরে রেজিয়া বেগমের স্বামী মৃত্যুর পূর্বে মানসিকভাবে বিপর্যস্থ ছিল। ঠিক ঐ সময় তার মেয়ের স্বামী নুরুল আলম বাড়ি ভিটার জায়গা রেজিয়া বেগমের স্বামীর নিকট হইতে রেজিস্ট্রী করেছে মর্মে একটা মিথ্যা দাবী তুলে এবং জাল-জালিয়াতির আশ্রয় নিয়ে রেজিয়া বেগমের বাড়ি ভিটার জায়গা জবর দখলের অপচেষ্টায় লিপ্ত হয়। এই ব্যাপারে চন্দনাইশ থানা ও চন্দনাইশ সহকারী কমিশনার (ভূমি) নিকট একাধিক অভিযোগ দায়ের করে।


আরও পড়ুন:কচি কাঁচার মিলনায়তনে উদ্যোক্তাদের এক অনন্য মিলনমেলা


এরই ধারাবাহিকতায় গত ২১ অক্টোবর সকালে নুরুল আলম রেজিয়া বেগমের বসতঘর এসে জোরপূর্বক গাছ-গাছালি কেটে নিয়ে যায় এবং বাড়ি ভিটার জায়গা জবর দখল করার চেষ্টা করে। সেসময় রেজিয়া বেগম ও তার মেয়ে তাদের বাঁধা দেওয়ার চেষ্টা করলে নুরুল আলম সহ আরো বেশ কয়েকজন তাদেরকে এলোপাতাড়ি কিল-ঘুষি,লাথি মেরে শরীরে বিভিন্ন স্থানে জখম করে। এই ব্যাপারে রেজিয়া বেগম বাদী হয়ে গত ২১ অক্টোবর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে। পুনরায় গত ২৫ অক্টোবর রাতে বিবাধীগন সহ অজ্ঞাত ৮/১০জন পূর্ব পরিকল্পিতভাবে হাতে কিরিচ,লোহার রড,চিড়ানো কাঠ,লাঠিসোটা নিয়ে বসতঘরে প্রবেশ করে এলোপাতাড়ি ভাংচুর করে প্রায় ৪ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে। বর্তমানে রেজিয়া বেগম ও তার পরিবার খোলা আকাশের নিচে বসবাস করছে।

Exit mobile version