Homeজেলাকচি কাঁচার মিলনায়তনে উদ্যোক্তাদের এক অনন্য মিলনমেলা

কচি কাঁচার মিলনায়তনে উদ্যোক্তাদের এক অনন্য মিলনমেলা

জবি প্রতিনিধি

উদ্যোগ নিয়ে শুরু হোক, এই মূল প্রতিপাদ্যে উদ্যোক্তাদের মধ্যে পরিচিতি ও উৎসাহিত করে আরও এগিয়ে নিতে লাবণ্য মিডিয়া হাউজের আয়োজনে উদ্যোক্তার হাট মিলনমেলা ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ অক্টোবর) বিকেলে উদ্যোক্তাদের মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সহযোগিতা এবং ব্যবসায়িক সুযোগ সৃষ্টির লক্ষ্যে রাজধানীর কচি কাঁচার মিলনায়তন, সেগুনবাগিচায় উদ্যোক্তাদের নিয়ে এক প্রাণবন্ত মিলনমেলার আয়োজন করেছে দেশের খ্যাতনামা লাবণ্য মিডিয়া হাউজ। এই অনুষ্ঠানটি উদ্যোক্তাদের মাঝে একটি অনন্য মিলনমেলায় পরিণত হয়। এই আয়োজনটির মূল দায়িত্বে ছিলেন লাবণ্য মিডিয়া হাউজের কর্ণধার মো. হেদায়েত উল্লাহ তুর্কী।

মো. হেদায়েত উল্লাহ তুর্কী বলেন, উদ্যোগতা হওয়ার জন্য কোন বয়স লাগে না। যে কোন বয়সে উদ্যোগতা হওয়া যায়। আমরা সবাই চাকরির পিছনে না ছুটে উদ্যোগতা হই। উদ্যোগতা হতে লাগে সাহস। উদ্যোগ নিয়ে শুরু হোক আপনাদের যে কোন ব্যবস্যার কাজ। আপনাদের যে কোন সহযোগিতা লাগলে আমাদের উদ্যোক্তার হাট প্লাটফর্ম সহযোগিতা করবে। আমাদের এই মিলনমেলা ৩০০ জনের বেশি উদ্যোগতা রেজিষ্ট্রেশন করেছে।

তিনি আরও বলেন, উদ্যোক্তারা নতুন উদ্যোগ গ্রহণের মাধ্যমে শুধু নিজেদের ভবিষ্যতই নয়, বরং দেশের উন্নয়নের নতুন দিগন্তও উন্মোচন করছেন। উদ্যোক্তার হাট তাদের এই প্রচেষ্টায় সহযোগিতা করতে এবং নেতৃত্ব দিতে সবসময় প্রস্তুত। আমাদের লক্ষ্য, একজন উদ্যোক্তা যেন তার স্বপ্ন পূরণের পথে সকল প্রকার সহযোগিতা পান।

উদ্যোক্ততারা বলেন, উদ্যোক্তার হাট বর্তমানে ফেসবুক গ্রুপগুলোর মধ্যে একটি অন্যতম জনপ্রিয় গ্রুপ। এই গ্রুপের হাত ধরে তৈরি হয়েছে এবং হচ্ছে হাজার হাজার উদ্যোক্তা। বিভিন্ন ওয়ার্কশপ, মাস্টার ক্লাস, গঠনমূলক পোস্টের মাধ্যমে পুরো বাংলাদেশের উদ্যোক্তারা তাদের উদ্যোগ এবং ব্যবসা সম্পর্কে নানা ধরনের দিক নির্দেশনা এবং জ্ঞান লাভ করছে। পাশাপাশি সেটাকে কাজে লাগিয়ে হচ্ছেন দক্ষ এবং সফল। অনেকেই পেরিয়েছে লাখপতির গণ্ডি। প্রত্যেকেই নিজ নিজ উদ্যোগকে এগিয়ে নিয়ে যাওয়ার স্বপ্নকে বাস্তবায়িত করছেন।

এসময় মিলনমেলা সাধারণ উদ্যোক্তাদের পাশাপাশি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিডিয়া ব্যক্তিত্ব চলচ্চিত্র পরিচালক প্রযোজক ও সাবেক মন্ত্রী সাদেক সিদ্দিকী, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতির সাধারণ সম্পাদক ও ফ্লিম ক্লাবের সভাপতি সামসুল আলম, বিশিষ্ট শিল্পপতি এসএ প্লাইউড কোম্পানি লি.এর ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার হোসেন ঝন্টু, ডিপিডিসির তত্বাবধায়ক প্রকৌশলী মো. রুহুল আমিন ফকির, রাজকন্যা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিলন এইচ রহমান, সুফিয়ানস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবু সুফিয়ান, প্রিমিয়াম সুইটস এর পরিচালক মাহবুবুর রহমান বকুল, ভিসা পয়েন্ট এর চেয়ারম্যান মো. সেলিম রেজা, ব্যবস্থাপনা পরিচালক মো. সুরুজ্জামান খান, ঈসমাইল কেমিক্যাল কোম্পানির পরিচালক মো. তৌহিদুল ইসলাম ইমরুল, মেসার্স রাকিন এন্টারপ্রাইজ এর ব্যবস্থাপনা পরিচালক মো. সাব্বির হোসাইন বিপ্লব, মেসার্স জাহানারা এন্টারপ্রাইজ এর ব্যবস্থাপনা পরিচালক মো. জিল্লুর রহমান, মাইন্ড ব্লুইং মিডিয়ার পরিচালক অভিনেতা জাহিদ চৌধুরী, শিল্পায়ন আর্ট এন্ড ডিজিটাল সাইন এর পরিচালক মো. জয়নাল আবেদীন, বিসিএস কর্মকর্তা ও উদ্যোক্তা মো. তরিকুল ইসলাম রুপম, নেক্সট আইটির ব্যবস্থাপনা পরিচালক শাওন রহমান, বিশ্বাস ট্রেডিং ইন্টারন্যাশনাল এর মো. আজিজুর রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার এমেল হক মোল্লা, তরুণ লেখক ও সাংস্কৃতিক কর্মী মোল্লা সৌম্য রহমান, গ্লামার্স পার্লারের স্বত্বাধিকারী অভিনেত্রী জ্যামি শিকদার, অভিনেত্রী ও উদ্যোক্তা জেনিফার জুই, অস্থির জার্সির স্বত্বাধিকারী আইটি এক্সপার্ট মো. মুজাদ্দিদ হোসাইন অনুরাগ, এসকে করপোরেশনের পরিচালক মো. শফিকুল ইসলাম এবং মিসেস রত্না খানম, অভিনেতা পারভেজ, আশরিয়া বিউটি কেয়ার এর স্বত্বাধিকারী আফসানা বাঁধন, তাহসিন ফটোগ্রাফি এর ইকরাম উল তাহসিন, নারী উদ্যোক্তা কামরুন নাহার সোহাগ, স্কুল শিক্ষিকা সানজিদা পারভীন সুমি, অভিনেত্রী ও উদ্যোক্তা বর্ষা রহমান, ইকো বিডির ব্যবস্থাপনা পরিচালক আবু হুরায়রা রবি, হুজাইফা ফ্যাশন হাউজের রাতিন মিয়া, নারী উদ্যোক্তা রুহ ফ্যাশন হাইজের রিয়া মনি রিতু, উদ্যোক্তা শারমিন আক্তার রিয়া, শারমিন আক্তার, রিমি শিকদার।


আরও পড়ুন:১০ বছর পর সম্মেলন রাণীনগর উপজেলা বিএনপির সভাপতি এছাহক


অনুষ্ঠানটি পরিচালনা করেন লাবণ্য মিডিয়া হাউজের মো. হেদায়েত উল্লাহ তুর্কী এবং স্নিগ্ধা হোসাইন প্রিয়া। উপস্থিত উদ্যোক্তাদেরকে ফুলেল শুভেচ্ছা সহ সম্মাননা স্মারক ও উত্তরীয় প্রদান করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে উদ্যোক্তা মিলন মেলা ২০২৪ এর সমাপ্তি ঘোষণা করা হয়।

সর্বশেষ খবর