Homeজেলাক্যান্সার আক্রান্ত সন্তানকে বাঁচাতে মায়ের আকুতি

ক্যান্সার আক্রান্ত সন্তানকে বাঁচাতে মায়ের আকুতি

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি।।

মাত্র তিন বছর বয়সে মরণব্যাধী ক্যান্সারে আক্রান্ত হয়েছে নওগাঁর রানীনগর উপজেলার বিশিয়া গ্রামের দেলোয়ার হোসেনের শিশু কন্যা মোছা. দোহা জান্নাত । তিন মাস আগে শিশুটির শারিরীক অবস্থার অবনতি ঘটলে শিশুর মা শারমিন আক্তার তাঁর সন্তানকে নিয়ে স্থানীয় চিকিৎসকদের শরানপন্ন হন । কিন্তু স্থানীয় চিকিৎসরা কোন রোগ ধরতে না পারায় সন্তানকে নিয়ে ঢাকায় ছুটে যান মা শারমিন । পরে ঢাকায় বিশেষজ্ঞ চিকিৎসক শিশুটির পরিক্ষা নিরীক্ষার জন্য ঢাকা ডিএমএফআর ডায়াগনষ্টিক সেন্টারে পাঠালে সেখানে পরীক্ষায় শিশুটির ব্লাড ক্যান্সার ধড়া পড়ে । শিশুটিকে ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করে চিকিৎসা গ্রহনের পরামর্শ দেন চিকিৎসক । এরপর কিছুদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা চলে শিশু দোহার । এক পর্যায়ে অর্থ সংকটের কারনে শিশুকে নিয়ে সেখান থেকে ফিরে আসেন শিশুর মা । পরে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয় তাকে । সেখানে চিকিৎসার এক পর্যায়ে সন্তানকে নিয়ে বাড়ি ফিরে আসেন তার মা।

শিশুর মা শারমিন আক্তার জানান, তাঁর স্বামী প্রবাসে শ্রমিকের কাজ করেন । তাঁর সামান্য আয় দিয়ে কোন মত সংসার চলে কিন্তু সন্তানের চিকিৎসা করার মত সামর্থ নেই তাঁদের । বর্তমানে অর্থ সংকটে বন্ধ হওয়ার পথে সন্তানের চিকিৎসা ।

চিকিৎসকরা জানিয়েছেন, আপাতত শিশুটির চিকিৎসা করতে প্রায় ৭ থেকে ৮ লাখ টাকা প্রয়োজন । এই বিশাল অংকের টাকা জোগাড় করা তার পরিবারের পক্ষে অসম্ভব । এখন সন্তান দোহাকে নিয়ে বগুড়ার আদমদীঘি উপজেলার দমদমা গ্রামের মায়ের বাড়িতে অবস্থান করছেন মা শারমিন আক্তার । শিশুর মা সন্তানের জীবন বাঁচাতে সরকার সহ সমাজের বিত্তবান মানুষের সহযোগীতা চেয়েছেন । সাহায্যে পাঠনোর জন্য বিকাশ নম্বর-০১৩১৫৩৪৮১৩১ ।

সর্বশেষ খবর