Homeজেলামান্দায় শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত না থেকেও হাজিরা খাতায় প্রধান শিক্ষকের ভুয়া স্বাক্ষর

মান্দায় শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত না থেকেও হাজিরা খাতায় প্রধান শিক্ষকের ভুয়া স্বাক্ষর

নওগাঁ প্রতিনিধি
নওগাঁর মান্দায় শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত না হয়েও ভুয়া স্বাক্ষর করে উপস্থিত দেখানোর উপযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার মান্দা শ্যামচাঁদ মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আতিকুর রহমানের বিরুদ্ধে। এ ঘটনায় ওই প্রতিষ্ঠানের ট্রেড ইন্সট্রাক্টর শাহাজাহান আলী মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও বিদ্যালয়ের শিক্ষক সুত্রে জানা যায়, গত (২০ শে অক্টোবর) রবিবার বিদ্যালয়ে শিক্ষক/ কর্মচারী উপস্থিত থাকলেও প্রধান শিক্ষক উপস্থিত ছিল না। শিক্ষকরা হাজিরা খাতায় সই করতে গিয়ে দেখতে পায় প্রধান শিক্ষকের স্বাক্ষর রয়েছে। কিন্তু প্রধান শিক্ষক উপস্থিত নেই, আবার হাজিরা খাতায় করা যেই স্বাক্ষরটির সঙ্গে প্রধান শিক্ষকের পূর্বের স্বাক্ষরের কোন মিল নেই।

অত্র বিদ্যালয়ের একাধিক শিক্ষকের সঙ্গে কথা হলে তারা জানান, হাজিরা খাতায় সই করতে গিয়ে দেখি প্রধান শিক্ষকের স্বাক্ষর রয়েছে। কিন্তু প্রধান শিক্ষককে প্রতিষ্ঠানে দেখতে পায়নি, এবং কোথায় গেছে এ ব্যাপারেও আমরা অবগত নয়।

অভিযোগকারী ট্রেড ইন্সপেক্টর শাহজাহান আলী জানান, গত ২০ অক্টোবর বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আতিকুর রহমান উপস্থিত না থেকেও হাজিরা খাতায় কে বা কাহারা তার স্বাক্ষর করেছেন তা আমরা জানিনা। আর হাজিরা খাতায় যেই স্বাক্ষর রয়েছে সেই স্বাক্ষরের সঙ্গে প্রধান শিক্ষকের স্বাক্ষরের কোন মিল নেই। প্রধান শিক্ষক বিদ্যালয় এসেছিল কিনা সে বিষয়ে আমরা অবগত নয়।


আরও পড়ুন:শিক্ষা ব্যবস্থায় কোন ছাড় নাই


এ বিষয়ে অভিযুক্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আতিকুর রহমান জানান, সেদিন ব্যক্তিগত সমস্যার কারণে প্রতিষ্ঠানে কেউ উপস্থিত হওয়ার আগে আমি গিয়ে স্বাক্ষর করে চলে আসি। আপনার স্বাক্ষরের সঙ্গে ওই দিনের স্বাক্ষর কোন মিল নেই এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি নিজেই স্বাক্ষর করেছি তবে টেনশনে থাকার কারণে স্বাক্ষর একটু গরমিল হতে পারে।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ আলম শেখ জানান, একজনের স্বাক্ষর অন্যজন করার কোন সুযোগ নেই, এ বিষয়ে অভিযোগ পেয়েছি, যাচাই করে সত্য প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Exit mobile version