Homeজেলাআন্দোলনে গুলিবিদ্ধ রিয়াদের পাশে বিএনপি নেতা এনামুল হক

আন্দোলনে গুলিবিদ্ধ রিয়াদের পাশে বিএনপি নেতা এনামুল হক

ইসমাইল ইমন, চট্টগ্রাম জেলা প্রতিনিধি।।

২২ অক্টোবর (মঙ্গলবার ) বিকেলে জেলা বিএনপির নীতিনির্ধারকরা কুসুমপুরা ইউনিয়নের উত্তর হরিনখাইন আহত ছাত্র রিয়াদের গ্রামের বাড়িতে যান। এ সময় নগদ আর্থিক সহায়তা তুলে দেন ও তার উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনীয় আশ্বাস দেন।

এর আগে গেল ১৯ অক্টোবর নিউজ নাউতে সংবাদ প্রকাশিত হয় ‘দৃষ্টি শক্তি ও প্রাণহানির শঙ্কা ছাত্র আন্দোলনে আহত পটিয়ার রিয়াদের’ শিরোনামে। সেই খবর পেয়েই আর্থিক সহায়তায় এগিয়ে এসেছেন বিএনপি নেতা এনামুল হক এনাম।

এ সময় বিএনপি নেতা এনামুল হক এনাম বলেন, যারা দেশের এই ক্রান্তিলগ্নে এখনও দেশবিরোধী চক্রান্তে লিপ্ত তাদের ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে। এ সময় তিনি ছাত্র জনতার ওপর এ ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা জানান।

এনাম বলেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে যেভাবে নির্বিচারে গুলি করা হয়েছে তা অত্যন্ত বেদনাদায়ক। আহত অনেকের অবস্থা এখনো জটিল। অনেকে অন্ধ হয়ে গেছেন। অনেকের হাত পা চলে গেছে। তারা হাঁটাচলা করতে পারবেন না। স্বাভাবিক জীবনযাপনও করতে পারবেন না। এই মানুষগুলো এখন খুব কষ্টের মধ্য দিয়ে তাদের দিন পার করছেন। ছাত্র আন্দোলনে আহতের চিকিৎসার খোঁজ খবর নিতে এবং তাদের চিকিৎসা খরচের জন্য আর্থিক সহায়তা দিতে নির্দেশ দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তাই আহতদের সহায়তায় রাজনৈতিক দল হিসেবে বিএনপি এগিয়ে এসেছে। আহত ছাত্র-জনতার পাশে দাঁড়িয়েছে বিএনপি।

তিনি আরও বলেন, ছাত্র-জনতার আন্দোলনে আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের নির্বিচার গুলিতে গুরুতর আহত ও নিহত হয়েছেন অনেকেই। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আহত ছাত্র-জনতার খোঁজ নেওয়া হচ্ছে। তাদের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে। এ আর্থিক সহায়তা অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন, পটিয়া পৌরসভা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব নুরুল ইসলাম সওদাগর, উপজেলা বিএনপির সদস্য সচিব খোরশেদ আলম, যুগ্ম আহ্বায়ক মঈনুল আলম ছোটন, শফিকুল ইসলাম শফিক, কুসুমপুরা ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুর রহিম, জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক এস এম নয়ন, বিএনপি নেতা মোমেন সওদাগর, ইউসুফ শাহ, এনাম, যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য নুরুল আমিন জুয়েল, আবু তৈয়ব, সাবেক ছাত্রদল নেতা অহিদুল আলম মোর্শেদ, স্বেচ্ছাসেবক দল নেতা ওসমান আহমেদ শান্ত, ছাত্রদল নেতা হেলাল মাহমুদ, মনির উদ্দীন নয়ন, আজাদ প্রমুখ।

সর্বশেষ খবর