Homeশিক্ষা-শিক্ষাঙ্গনচুপ্পুর জন্মভুমি পাবনাতেই রাষ্ট্রপতির অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল

চুপ্পুর জন্মভুমি পাবনাতেই রাষ্ট্রপতির অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল

মিকাইল হোসাইন, পাবিপ্রবি প্রতিনিধি।।

রাষ্ট্রপতি মো: শাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(পাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে।

আজ মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেল ৪ টার দিকে রাষ্ট্রপতির দ্রুত পদত্যাগের দাবি করে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে জড়ো হতে থাকে ছাত্ররা। পরে রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের দোষর আখ্যা দিয়ে স্লোগানে স্লোগানে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে মুল ফটক অতিক্রম করে মাহতাব টাওয়ার থেকে ঘুরে আবার স্বাধীনতা চত্বরে এসে শেষ হয়।

মিছিলে শিক্ষার্থীদের ‘দফা এক, দাবি এক দালাল চুপ্পুর পদত্যাগ’, ‘স্বৈরাচারের কালো হাত, ভেঙ্গে দাও গুড়িয়ে দাও’, ‘ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করো, করতে হবে’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাবেক সমন্বয়ক মিরাজ আহমেদ বলেন, “আমরা দেখেছি শেখ হাসিনা বাংলাদেশ থেকে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে পালিয়ে ভারতে চলে গেলেও তার দোসর চুপ্পু রাষ্ট্রপতি দেশকে আবার অস্থিতিশীল করার লক্ষ্যে একদিন আগে বলেছেন তিনি বলেছেন তিনি পদত্যাগপত্র পাননি। এটা হলো সেই ফ্যাসিবাদী ফ্যাসিস্ট কে পুনর্বাসন করার প্রক্রিয়া। এর মধ্যে আবার আমরা দেখেছি চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ কর্তৃক সাধারণ শিক্ষার্থীদের প্রতি হামলা করা হয়েছে।আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।”

বিক্ষোভে পাবিপ্রবি শিক্ষক কামরুজ্জামান বলেন,”পতন হওয়া ফ্যাসিবাদী আওয়ামী সরকারকে পুনর্বাসিত করবার জন্য চুপ্পু সাহেব বিভিন্নভাবে একেক সময় একেক রকমের কথা বলে আওয়ামী সরকারকে পুনর্বাসনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এই উস্কানি বাংলাদেশের ছাত্র সমাজ ছাত্র-জনতা কেউ মেনে নেবে না। সুতরাং আপনি আপনার সম্মান থাকতে থাকতেই আপনার জায়গা থেকে সরে আসবেন। আরেকটি বিষয় বলতে চাই এখানে যারা ৫ আগস্ট এর পূর্বে দল-মত নির্বিশেষে রাজপথ প্রকম্পিত করে পতিত সরকারকে বিতাড়িত করেছেন এখন এই মুহূর্তেও সকলকে একত্রিত থেকে কাজ করবার আহ্বান জানাই। আমরা কোন বিভেদ চাই না, আপনারা যেমন নিজেরা একে অপরের কাঁধে কাঁধ মিলিয়ে হাতে হাত রেখে তাদের বিরুদ্ধে যুদ্ধে নেমেছিলেন এই যুদ্ধের আরো আপনাদেরকে সামনে যেতে হবে এটা মাথায় রেখেই আপনাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।”

সর্বশেষ খবর