Homeজেলাকিশোরগঞ্জে নিত্যপণ্যের বাজারে এসিল্যান্ড

কিশোরগঞ্জে নিত্যপণ্যের বাজারে এসিল্যান্ড

মাফি মহিউদ্দিন কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধি
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার নিত্যপণ্যের বাজারে সহকারী কমিশনার (ভূমি) (এসিল্যান্ড) পণ্যের মূল্য যাচাইয়ে বাজার মনিটরিং করেছেন। এসময় এক আলুর আড়ৎদারকে দাম বেশি নেয়ার অভিযোগে এক হাজার টাকা জরিমানা করেন।

রবিবার (২০ অক্টোবর) রাতে সহকারী কমিশনার (ভূমি) পুলিশসহ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বাজারে নিত্যপণ্যের মূল্য যাচাই করতে মনিটরিংয়ে যান। এসময় ক্রেতারা সহকারী কমিশনার (ভূমি) এর উপস্থিতিতে নিত্যপণ্য ক্রয় করেন এবং ভিড় করতে থাকেন। ক্রেতারা পিঁয়াজ এক শত, আলু পঞ্চাশ টাকা দরে কিনতে পেরে সন্তোষ প্রকাশ করে। ক্রেতারা এ সময় বলেন- প্রতিনিয়ত প্রশাসন কতর্ৃক বাজার মনিটরিং করা হলে দোকানদাররা বেশি দাম নিতে পারবে না। তাই ক্রেতাদের দাবী- নিয়মিত বাজার মনিটরিংয় যাতে করা হয়।

বাজার মনিটরিংয়ের সময় এক আলু আড়াৎদারকে দাম বেশি নেয়া ও হিসাব না রাখার অভিযোগে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এক হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মঈন খান এলিস এ জরিমানা করেন।

সহকারী কমিশনার (ভূমি) মঈন খান এলিস বলেন- নিত্যপণ্যের বাজার মনিটরিংয়ে গিয়ে দ্রব্যের দাম বেশি নেয়ার অভিযোগে এক আড়ৎদারের এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া সকল ব্যবসায়ীকে ক্রেতাদের কাছে ন্যায্য মূল্য নেয়াসহ দ্রব্যের ন্যায্য দরের তালিকা দোকান ঘরের দৃশ্যমান স্থানে টাঙ্গানোর নির্দেশ দেয়া হয়।


আরও পড়ুন:শেরপুরে বিনা সুদে ঋণের প্রলোভন প্রতারক চক্রের


উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী হক জানান- নিত্যপণ্যের সঠিক মূল্যে যাতে ক্রেতারা কিনতে পারে এজন্য মনিটরিং জোরদার করা হয়েছে। নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে এবং তা চলমান থাকবে।

উল্লেখ্য যে, এর ক’ দিন আগেও সহকারী কমিশনার (ভূমি) বাজার মনিটরিং করেছেন। তিনি ওই দিন দাম বেশি নেয়ার অভিযোগে তিন ব্যবসায়ীর জরিমানা করেন।

সর্বশেষ খবর