Homeউপজেলাধামইরহাটে বৈষম্য বিরোধী মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি ছাত্র সংগ্রাম পরিষদের মানববন্ধন

ধামইরহাটে বৈষম্য বিরোধী মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি ছাত্র সংগ্রাম পরিষদের মানববন্ধন

মাসুদ সরকার, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
নওগাঁর ধামইরহাটে বৈষম্য বিরোধী মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি ছাত্র সংগ্রাম পরিষদের ৬ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২১ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় উপজেলার ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) ক্যাম্পাসের সামনে এ মানববন্ধন করেন শিক্ষার্থীরা।
ল্যাবরেটরি ১ম বর্ষের শিক্ষার্থী মোস্তারিফা আফরিন ও সজল কুমার জনসাধারণের মানসম্মত ও সঠিক স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে স্বতন্ত্র পরিদপ্তর গঠন, ডিপ্লোমাধারীদের ১০ম গ্রেড পদমর্যাদা প্রদানের পাশাপাশি ২০১৩ সালের স্থগিতকৃত নিয়োগ প্রক্রিয়া চালু, গ্রাজুয়েট মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের নবম গ্রেডের পদসৃষ্টি পূর্বক চাকুরীজীবিদের আনুপাতিক হারে পদোন্নতির নিয়ম বহাল রেখে স্ট্যান্ডার্ড সেট আপ নিয়োগবিধিতে অন্তর্ভূক্ত ।

আরও পড়ুন:পদত্যাগ করেননি শেখ হাসিনা: রাষ্ট্রপতি


ঢাকা আইএইচটি কে বিশ্ববিদ্যালয় রুপান্তর করে উক্ত বিশ্ববিদ্যালয় সহ সকল আইএইচটি তে মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্ট শিক্ষকদের স্বতন্ত্র ক্যারিয়ার গঠন করে বিদ্যমান নিয়োগবিধি ও অসংগতিপূর্ণ গ্রেড সংশোধন, মেডিকেল টেকনোলজি কাউন্সিল ও ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড গঠন এবং প্রাইভেট সার্ভিস নীতিমালা প্রনয়ণ কার, বি ফার্মসহ সকল অনুষদের বিএসসি ও এমএসসি কোর্চ চালু করা এবং স্কলারশিপ সহ প্রশিক্ষণ ভাতা চালু করণের ৬দফা দাবি তুলে ধরেন। এসময় মানববন্ধনে শিক্ষার্থী আকলিমা খাতুন, হাসিন ইসরাত, তানমিরা তানজিন, মাসরুফা আক্তার, লিমন কুমার, সুজিত কুমারসহ প্রমুখ উপস্থিত ছিলেন।
Exit mobile version