Homeজেলাসিদ্ধিরগঞ্জে জমে থাকা গ্যাসের বিস্ফোরণ, নারী পোশাক শ্রমিক দগ্ধ

সিদ্ধিরগঞ্জে জমে থাকা গ্যাসের বিস্ফোরণ, নারী পোশাক শ্রমিক দগ্ধ

নারায়ণগঞ্জে সিদ্ধিরগঞ্জে একটি বাড়িতে জমে থাকা গ্যাসের বিস্ফোরণে কবিতা বেগম (৪৫) নামে এক নারী পোশাক শ্রমিক দগ্ধ হয়েছেন। গুরুতর অবস্থায় তাকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।
রোববার (২০ অক্টোবর) ভোর ছয়টায় দক্ষিণ কদমতলী নয়াপাড়া এলাকায় হৃদয়মনি ক্রিয়েটিভ স্কুল সংলগ্ন বাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, কিশোরগঞ্জের কটিয়াদী এলাকার কবিতা বেগম ও তার ছেলে সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডে পোশাক কারখানায় কাজ করেন। কবিতা বেগমের স্বামী ও মেয়ে গ্রামের বাড়িতে থাকেন। গত এক মাস ধরে মা ও ছেলে দক্ষিণ কদমতলীর নয়াপাড়া এলাকায় রাশেদ মাহাজনের দুই তলা বাড়ির ওপরের তলায় দুই রুমের একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে বসবাস করছেন। শনিবার (১৯ অক্টোবর) রাতে ছেলের নাইট ডিউটি ছিল এবং মা কবিতা বেগমের ডিউটি ছিল রোববার সকালে।

স্থানীয়দের ধারণা, শনিবার রাতে তাদের রান্না ঘরে চুলার চাবি অন করে রাখা ছিল। এতে ঘরে গ্যাস ছড়িয়ে পড়ে। রোববার ভোর ছয়টার সময় কবিতা বেগম রান্না করতে চুলায় আগুন জ্বালালে বিকট শব্দে বিস্ফোরণ হয় এবং ঘরে আগুন ধরে যায়। এতে কবিতা বেগম দগ্ধ হন। পরে তার চিৎকারে পাশের ফ্ল্যাটের বাসিন্দারাসহ স্থানীয় লোকজন এসে আগুন নেভায় এবং দগ্ধ কবিতা বেগমকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।
বিস্ফোরণে ওই ফ্ল্যাটের দুই রুমের সবগুলো দেয়াল ও দরজা-জানালা ধ্বসে পড়ে। নষ্ট হয়ে যায় ঘরের যাবতীয় আসবাবপত্র।

শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম জানান, আগুনে কবিতা বেগমের শরীরের ৪০ শতাংশ দগ্ধ হয়েছে। তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

বিস্ফোরণের খবর পেয়ে দুপুর একটায় ফায়ার সার্ভিসের আদমজী ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মিরনসহ একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা সাংবাদিকদের জানান, ঘরে জমে থাকা গ্যাস থেকে এই বিস্ফোরণ হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধরণা করা হচ্ছে। তবে এ বিষয়ে তদন্ত করা হবে।

সর্বশেষ খবর