Homeজেলাবাগেরহাটে ২২ অক্টোবর থেকে বাস চলাচল বন্ধের হুঁশিয়ারি

বাগেরহাটে ২২ অক্টোবর থেকে বাস চলাচল বন্ধের হুঁশিয়ারি

বাগেরহাটে বিআরটিসি বাস, ইজিবাইক, মাহেদ্র ও থ্রি হুইলার বন্ধসহ তিন দফা দাবিতে আগামী ২২ অক্টোবর থেকে বাস চলাচল বন্ধের হুঁশিয়ারি দিয়েছে আন্তঃজেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতি।
বাগেরহাটে বিআরটিসি বাস, ইজিবাইক, মাহেদ্র ও থ্রি হুইলার বন্ধসহ তিন দফা দাবিতে আগামী ২২ অক্টোবর থেকে বাস চলাচল বন্ধের হুঁশিয়ারি দিয়েছে আন্তঃজেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতি।রোববার (২০ অক্টোবর) দুপুরে বাগেরহাট প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে বাস মালিক সমিতির নেতারা তাদের উত্থাপিত তিন দফা দাবি বাস্তবায়ন করতে প্রশাসনের প্রতি আহ্বান জানান। দাবি বাস্তবায়ন না হলে ২২ অক্টোবর থেকে বাস চলাচল বন্ধের হুঁশিয়ারি দেন তারা।
সংবাদ সম্মেলনে আন্তঃজেলা বাস, মিনিবাস কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির যুগ্ম-আহ্বায়ক মো. শাহাজাহান মিনা বলেন, ‘মহাসড়কের চলমান তিনটি সমস্যা নিয়ে গত ৮ অক্টোবর বাগেরহাট, পিরোজপুর, ঝালকাঠি ও বরিশালের ৭টি বাস মালিক সমিতি যৌথভাবে একটি সভা করে। দক্ষিণাঞ্চলের চার জেলার বিভিন্ন রুটে বিআরটিসি বাস ও সাতটি পরিবহনসহ ইজিবাইক, মাহেদ্র ও থ্রি-হুইলার মহাসড়কে সমিতির নিয়মনীতি না মেনে অবৈধভাবে চলাচল করছে। এসব রুটে অবৈধ যানবাহন চলাচল করায় বাস মালিকরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন।’
তিনি আরও বলেন, ‘ওই সভায় এসব রুটে অবৈধ যানবাহন চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয় মালিক সমিতি। ইতিমধ্যে আমাদের সভায় নেয়া সিদ্ধান্ত বাস্তবায়ন করতে প্রশাসনের কাছে অনুরোধ জানিয়েছি। প্রশাসন আগামী ২১ অক্টোবরের মধ্যে আমাদের তিন দফা বাস্তবায়ন না করলে ২২ অক্টোবর থেকে এসব রুটে বাস চলাচল বন্ধ থাকবে বলে সংবাদ সম্মেলনে হুঁশিয়ারি দেন ওই নেতা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন: বাগেরহাট আন্তঃজেলা বাস-মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির যুগ্ম আহ্বায়ক মো. আকতার-উজ-জামান, সদস্য সচিব মো. শহিদুল ইসলাম, যুগ্ম-আহবায়ক মো. জিয়া উদ্দিন শেখ, আহ্বায়ক শামীম খান ও সদস্য সচিব সাইফুল ইসলাম প্রমুখ।

সর্বশেষ খবর