Homeঅপরাধটেকনাফে গ্রেনেড-গুলি ও রকেট বোমাসহ গ্রেফতার

টেকনাফে গ্রেনেড-গুলি ও রকেট বোমাসহ গ্রেফতার

কক্সবাজারে টেকনাফ সীমান্তের একটি বসত ঘরে অভিযান চালিয়ে দুটি গ্রেনেড, একটি রকেট বোমা, ২৪০টি রাইফেলের গুলি ও একটি কম্পাসসহ এক ব্যক্তিকে আটক করেছে বিজিবি।রোববার (২০ অক্টোবর) ভোরে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ জালিয়াপাড়ায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটক মো. শফিউল আলম (৫৫) টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ জালিয়াপাড়ার মৃত সুলতান আহমেদের ছেলে।

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, রোববার ভোরে টেকনাফের শাহপরীরদ্বীপ জালিয়াপাড়ায় জনৈক ব্যক্তির বসত ঘরে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা অস্ত্রের একটি চালান মজুদের খবরে বিজিবির একটি দল অভিযান চালায়। এতে সন্দেহজনক বাড়িটি ঘেরা করলে বিজিবির সদস্যদের উপস্থিতি টের পেয়ে জনৈক ব্যক্তি কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে বিজিবির সদস্যরা তাকে আটক করতে সক্ষম হয়। পরে আটক ব্যক্তির দেওয়া তথ্য মতে, বসত ঘর ও ভিটে তল্লাশি চালানো হয়। এক পর্যায়ে বাড়ির আঙ্গিনায় বালির বস্তার নিচে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় পাওয়া যায় ২টি গ্রেনেড, ১টি বোমা, ২৪০টি রাইফেলের গুলি ও ১টি কম্পাস।

বিজিবির এ কর্মকর্তা বলেন, আটক ব্যক্তি স্বীকারোক্তি দিয়েছে, সীমান্তের অবৈধ পথে মিয়ানমার থেকে এসব অস্ত্র ও গুলিসহ অন্য উপকরণ পাচার করে আনা হয়। পরে এগুলো দেশের বিভিন্ন স্থানে পাচারের উদ্দেশে বাড়িতে মজুদ করা হয়েছিল। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে।

সর্বশেষ খবর