Homeবাংলাদেশনির্বাচন নিয়ে ইতিবাচক মত দিয়েছেন প্রধান উপদেষ্টা: ববি হাজ্জাজ

নির্বাচন নিয়ে ইতিবাচক মত দিয়েছেন প্রধান উপদেষ্টা: ববি হাজ্জাজ

আলোচনার মাধ্যমে দ্রুত নির্বাচনের বিষয়ে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস ইতিবাচক মত দিয়েছেন বলে জানিয়েছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ।
শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে তার সরকারি বাসভবন যমুনায় সংলাপ শেষে সাংবাদিকদের এই তথ্য জানান তিনি।

ববি হাজ্জাজ বলেন, ‘২০২৫ সালের জুন বা তার পর নির্বাচন সম্ভব বলে আমরা সংলাপে জানিয়েছি। ছয় কমিশনের প্রতিবেদন আসার পর আবারও রাজনৈতিক দলগুলোর সঙ্গে বসবেন প্রধান উপদেষ্টা। এর আগে যত দ্রুত সম্ভব নির্বাচনী রোডম্যাপের চেষ্টা করবেন বলে জানিয়েছেন তিনি।’

উপদেষ্টা পরিষদের পরিধি বাড়ানোর বিষয়েও প্রস্তাব দেয়া হয়েছে বলে জানিয়েছেন এনডিএম চেয়ারম্যান।
এদিকে, প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সংলাপ শেষে বাংলাদেশ লেবার পার্টির প্রধান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, মানুষের বোবা কান্না শোনার কেউ নেই। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের পরামর্শ দিয়েছে। অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা আলী ইমাম মজুমদারকে অপসারণের দাবি জানিয়েছি। সেইসঙ্গে জাতীয় পার্টির শীর্ষ নেতাদের গ্রেফতারেরও কথা বলেছি।

এর আগে প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে বসে গণফোরাম, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), জাতীয়তাবাদী সমমনা জোটের প্রতিনিধি দল।

রাষ্ট্র সংস্কার ও নির্বাচন নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। এ দফায় সাত দল ও জোটকে ডাকা হয়েছে সংলাপে। তবে এবারও ডাকা হয়নি বিগত সংসদের প্রধান বিরোধীদল জাতীয় পার্টিকে (জাপা)।

এর আগে বিএনপি, জামায়াত, সিপিবিসহ কয়েকটি দলের অংশগ্রহণের মধ্য দিয়ে গত ৫ অক্টোবর তৃতীয় দফার এই সংলাপ শুরু হয়েছে।

Exit mobile version