Homeরাজনীতিনির্বাচনের কোন তাড়া নেই,তবে সরকারকে জনগণের পালস বুঝতে হবে: ভিপি নূর

নির্বাচনের কোন তাড়া নেই,তবে সরকারকে জনগণের পালস বুঝতে হবে: ভিপি নূর

নাজমুস সাকিব, ঝিনাইদহ।।

আমাদের নির্বাচনের কোন তাড়া নেই, তবে সরকারকে জনগণের পালস বুঝতে হবে । আগামী নির্বাচনে গণঅধিকার পরিষদ বাংলাদেশে ৩শ আসনে প্রার্থী দেবে । বিগত সরকারগুলোতে যারাই ছিল তারাই অবৈধ সম্পত্তির মালিক বনে গেছে এসব কথাগুলো ঝিনাইদহে গনঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসু সাবেক ভিপি নূর তার বক্তব্যে বলেন ।

আজ বিকেলে ঝিনাইদহ উজির আলী স্কুল মাঠে ঝিনাইদহ গণঅধিকার পরিষদের আয়োজনে এক গণসমাবেশ অনুষ্ঠিত হয় । সেই সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গনঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসু সাবেক ভিপি নুরুল হক নূর । বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহের সন্তান ওগনঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান । গণসমাবেশে সভাপতিত্ব করেন ঝিনাইদহ জেলা সভাপতি প্রভাষক সাধাওয়াত হোসেন এবং সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক ইকবাল জাহিদ রাজন ।

এ সময় বক্তব্যে ডাকসু সাবেক ভিপি নূর বলেন, আমাদের উপর চরম নির্যাতন করা হয়েছে । তারপরও আমরা মাথা নত করিনি । আমরা ছাত্রআন্দোলনে সমানে থেকে নেতৃত্ব দিয়েছি । মার খেয়েছি । আটক হয়েছি । রিমান্ড নিয়েছে পুলিশ । সেখানেও চলেছে অমানবিক নির্যাতন । তার আমার বশ্যতা স্বীকার করিনি । মানুষের জন্য কাজ করতে এসেছি । বাংলাদেশকে সংস্কার করতে হবে ।

গণঅধিকার পরিষদের সভাপতি নূর বলেন, এই সরকার আমাদেরই সরকার । এই সরকারকে সহায়তা করতে হবে । তবে সরকারকেউ জনগণের পালস বুঝতে হবে । যেভাবে নিত্যপণ্যের দাম বাড়ছে তা কমাতে হবে যেকোন ভাবে ।

আগেকার সরকারগুলোতে যারা ছিল মন্ত্রী, এমপি, চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান সবাই লুটপাট করেছে ইচ্ছে মতো । সবার বাড়ী দেশের বাইরে । বিশাল বিত্তবৈভবের পাহাড় গড়েছে বিভিন্ন দেশে । এদেরকে বিচারের আয়োতায় আনতে হবে । ছাত্রআন্দোলনের হতাহতদের পাশে দাড়াতে হবে । তাদেরকে যারা হত্যা করেছে, আহত করেছে তাদের বিচার করতে হবে দ্রুত ।

তিনি আরো বলেন, আমরা এমন কোন দল গঠন করিনি যে, ১০ বছর পরে বা ২০ বছর পর দাড়ি কামিয়ে, ক্লিন সেভ করে দেশ ছেড়ে পালিয়ে যাবো । আমাদের পাশে থাকুন । টাকার কাছে বিক্রি হবেন না । সুন্দর দেশ গঠনে সবাই এগিয়ে আসুন ।

এ সময়, ঢাকা, ঝিনাইদহ, খুলনা, রাজশাহী, কুষ্টিয়া, যশোর, মাগুরা, চুয়াডাঙ্গা, মেহেরপুর থেকে গণঅধিকার পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন ।

সর্বশেষ খবর