Homeশীর্ষ সংবাদকুড়িগ্রামে সাংবাদিকদের উপর হামলা; হামলাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ

কুড়িগ্রামে সাংবাদিকদের উপর হামলা; হামলাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ

কুড়িগ্রাম প্রতিনিধি।।

কুড়িগ্রামে বৈষম্য বিরোধী আন্দোলনে নিহত আশিক হত্যা মামলায় কুড়িগ্রামের ৩ সাংবাদিককে অন্তর্ভূক্তের প্রতিবাদ ও ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার এবং একজন সাংবাদিকের উপর হামলাকারীদের গ্রেফতারে দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুর ১২টায় কুড়িগ্রাম প্রেস ক্লাবের আয়োজনে প্রেস ক্লাব চত্ত্বরে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে কুড়িগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক, ক্রীড়া সম্পাদক হুমায়ুন কবীর সূর্য ও সদস্য ইউসুফ আলমগীরের নামে ষড়যন্ত্রমূলক মামলা অবিলম্বে প্রত্যাহার এবং সদস্য ইউনুছ আলীর উপর হামলাকারীদের গ্রেফতারের দাবী জানান সাংবদিকসহ বিভিন্ন সামাজিক সংগঠন, শিক্ষার্থী ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক সফি খান, সনাক সভাপতি অ্যাড. আহসান হাবীব নীলু, প্রচ্ছদ সভাপতি শ্যামল ভৌমিক, সাংস্কৃতিক সংগঠক দুলাল বোস, প্রেসক্লাব সভাপতি রাজু মোস্তাফিজ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজ খন্দকার, আরিফুল ইসলাম রিগান, সুজন মোহন্ত ছাত্র সমন্বয়ক শাহী, সাদিক, রাজ্য জ্যোতি, ইয়ুথনেট প্রতিনিধি খাদিজা আক্তার প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, গত ৪ আগস্ট তৎকালীন সরকার দলীয় নেতৃবৃন্দের দ্বারা সাংবাদিকরা কুড়িগ্রাম প্রেস ক্লাবসহ ঘোষপাড়ায় অবরুদ্ধ ও পৌর বাজারে হামলার শিকার হন। আন্দোলনের শুরু থেকেই সাংবাদিকরা শিক্ষার্থীদের পক্ষ নিয়ে বিভিন্ন সময় বিভিন্নভাবে তাদের সহযোগিতা করেন। এমন কি কয়েকজন সাংবাদিকের সন্তান ছাত্র আন্দোলনের সাথে জড়িত ছিলো। কিন্তু আন্দোলন পরবর্তী কুড়িগ্রাম প্রেস ক্লাবের তিন সাংবাদিকের নামে পুলিশ কোনো তদন্ত না করেই ষড়যন্ত্রমূলক মামলাটি গ্রহণ করেন। অপরদিকে ৪ আগস্টের ঘটনায় প্রেস ক্লাবের সদস্য ইউনুছ আলীসহ ক্যামেরা পারসনরা ছাত্রলীগের নেতৃত্বে হামলার শিকার হন। কিন্তু পুলিশ মামলা গ্রহণ করলেও অভিযুক্তদের গ্রেফতার করা হয় নি। তাই অতিদ্রুত প্রেস ক্লাবের তিন সাংবাদিকের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও অপর সাংবাদিকের উপর হামলাকারীদের গ্রেফতারের জোড় দাবী জানান বক্তারা। অন্যথায় বৃহত্তর আন্দোলন কর্মসূচির গড়ে তোলা হবে বলে উল্লেখ করেন।

উল্লেখ্য, গত ৪ আগস্ট কুড়িগ্রামে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হামলা ও হত্যার নির্দেশদাতা হিসাবে ৩ সাংবাদিকের নামে মামলা দায়ের করেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণকারী ও কুড়িগ্রাম সরকারি কলেজের রহুল আমির নামের এক শিক্ষার্থী। এ মামলায় ১০৪ জনকে আসামি করা হয়েছে।

মামলায় অভিযুক্তদের মধ্যে রয়েছেন, কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, কালের কণ্ঠ ও ইনডিপেনডেন্ট টিভির জেলা প্রতিনিধি আব্দুল খালেক ফারুক ছাড়াও নিউজ২৪ টিভি ও দৈনিক সংবাদের কুড়িগ্রাম প্রতিনধি হুমায়ুন কবির সূর্য এবং এটিএন বাংলা ও এটিএন নিউজের কুড়িগ্রাম প্রতিনধি ইউসুফ আলমগীর।

Exit mobile version