Homeঅপরাধবিএনপি নেতা হত্যা চেষ্টার ঘটনায় শেখ হাসিনা, সাবেক স্বরাষ্টমন্ত্রীসহ ৩৫ জনের বিরুদ্ধে...

বিএনপি নেতা হত্যা চেষ্টার ঘটনায় শেখ হাসিনা, সাবেক স্বরাষ্টমন্ত্রীসহ ৩৫ জনের বিরুদ্ধে লক্ষ্মীপুরে মামলা

লক্ষ্মীপুর প্রতিনিধি
সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৩৫ জনের নাম উল্লেখ করে লক্ষ্মীপুর আদালতে একটি মামলা দায়ের করেছেন জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু। মামলার অপর আসামি হচ্ছেন, সাবেক স্বরাষ্টমন্ত্রী মহি উদ্দিন খাঁন আলমগীর, র‌্যাব-১১ মেজর জেনারেল তারেক সাঈদ, মেজর শহিদুল হক, মেজর জেনারেল জিয়াউল হাসান, হাসান মামুদ খন্দকার, সাবেক সদর উপজেলা চেয়ারম্যান ও যুবলীগ নেতা একে এম সালাহ্ উদ্দিন টিপু তার ভাই শিবলু, ইকরাম উদ্দিন, সাবেক পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, ছাত্রলীগ নেতা কাজী মামুনুর রশিদ বাবলু, মাসুদুর রহমানসহ ৩৫ ব্যক্তির নাম উল্লেখ করা হয়। আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে বাদী শাহাব উদ্দিন সাবু নিজেই সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণীতে উল্লেখ করা হয়, বিগত ২০১৩ সালের ১২ ডিসেম্বর সকালে সাহাব উদ্দিন সাবুর বাসায় হানা দেয় র‌্যাব-১১ একটি দল। তখন তার বাসার দরজা ভেঙে র‌্যাব সাবুর পায়ে গুলি করে। গুলিবিদ্ধ বিষয়টি শহর জুড়ে ছড়িয়ে পড়লে যুবদল নেতা জুয়েলসহ বিপুলসংখ্যক নেতাকর্মী সাবুর বাসার দিকে মিছিল নিয়ে রওনা হয়। মিছিলটি চকবাজার এলাকায় পৌঁছলে র‌্যাব সদস্যরা মিছিলে গুলি চালায়। তখন যুবদল নেতা জুয়েল গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। সেখান থেকে র‌্যাব তার লাশ নিয়ে চলে যায়। এ সব ঘটনা ছড়িয়ে পড়লে ওইদিন বিক্ষুব্ধ বিএনপির নেতাকর্মীদের সঙ্গে র‌্যাবের দিনব্যাপী সংঘর্ষ বাঁধে।ওই দিন র‌্যাবের গুলিতে জুয়েল, মাহবুব ও শিহাব নিহত হয়। মাহবুব, শিহাবের মরদেহ উদ্ধার হয়। কিন্তু আজও জুয়েল জীবিত না মৃত। এ উত্তর খুঁজে বেড়াচ্ছে তার পরিবার।


আরও পড়ুন:ধামইরহাটে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত


বাদি পক্ষের আইনজীবী আহমদ ফেরদৌস মানিক বলেন, আদালতের বিচারক আবু সুফিয়ান নিজাম মামলা আমলে নিয়ে এন্টি করার জন্য সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নির্দেশ দিয়েছে।

সর্বশেষ খবর