Homeবাংলাদেশবিদ্যানন্দের ‘এক টাকায় প্রবারণা বাজার’

বিদ্যানন্দের ‘এক টাকায় প্রবারণা বাজার’

আসন্ন প্রবারণা পূর্ণিমা উৎসবকে সামনে রেখে ‘১ টাকায় প্রবারণার বাজার’র আয়োজন করেছে বিদ্যানন্দ ফাউন্ডেশন।
বুধবার (১৬ অক্টোবর) খাগড়াছড়ির অরুনিমা কমিউনিটি সেন্টারে এ বাজারের আয়োজন করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান। দিনব্যাপী এ অনুষ্ঠানে খাগড়াছড়ির বিভিন্ন এলাকা নিম্ন আয়ের সহস্রাধিক শিশু, মহিলা ও বৃদ্ধ মানুষ অংশগ্রহণ করে। তারা এক টাকার বিনিময়ে নতুন কাপড় কিনেছেন ও পরিবারের জন্য বাজার করেছেন।

সরেজমিনে দেখা যায়, চাল, ডাল, চিনি, নারকেল, সুজি ,ডিম, তেল সহ প্রায় ১৮ রকমের পণ্য দিয়ে সাজানো হয়েছিল একটা সুপারশপ। প্রতিটি আইটেমের দাম মাত্র ১ টাকা! এ সুপারশপে প্রতি পরিবারের দুই জনের জন্য এক টাকা দিয়ে নতুন কাপড় কেনার ব্যবস্থা যেমন ছিল, তেমনি ১ টাকা দিয়ে আরও ৫ টি যেকোনো আইটেম বাছাই করে কিনে নেয়ার ব্যবস্থা ছিল।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ‘প্রবারণা পুর্ণিমা উপলক্ষে নিম্ন আয়ের মানুষের জন্য বিদ্যানন্দ ফাউন্ডেশন যে ১ টাকার বিনিময়ে যে বাজার দিচ্ছে, তা খুবই সাধুবাদ যোগ্য। এখানে অন্যান্য ধর্মাবলম্বী ও জাতির দুস্থ মানুষও অংশ নিচ্ছে। যেটা সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত হিসেবে থাকবে।
বিদ্যানন্দের বোর্ড ডিরেক্টর জামাল উদ্দিন বলেন, ‘আমরা প্রতিটি উৎসবে ধনী দরিদ্রের বৈষম্য দূর করে চাই সম্প্রীতি বন্ধন গড়তে। সেই সঙ্গে নিশ্চিত করতে চাই, উৎসবে সুবিধাবঞ্চিত মানুষের অংশগ্রহণে।

সর্বশেষ খবর