Homeবাংলাদেশসূচক নিম্নমুখী, দেড় ঘণ্টায় ডিএসইতে লেনদেন ১০৯ কোটি

সূচক নিম্নমুখী, দেড় ঘণ্টায় ডিএসইতে লেনদেন ১০৯ কোটি

সূচকের পতনের মধ্য দিয়ে দেশের পুঁজিবাজারে লেনদেন চলছে। আর লেনদেনের প্রথম দেড় ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ছাড়িয়েছে ১০৯ কোটি টাকা।

মঙ্গলবার (১৫ অক্টোবর) চলতি সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে লেনদেনের প্রথম দেড় ঘণ্টায় (সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত) দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট কমেছে। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে কমেছে ৬৬ পয়েন্ট।
ঢাকা স্টক এক্সচেঞ্জ
ডিএসইর তথ্য মতে, মঙ্গলবার লেনদেনের প্রথম দেড় ঘণ্টায় প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ২১ দশমিক ৩৪ পয়েন্ট ও ডিএসইএস সূচক ৩ দশমিক ৩৮ পয়েন্ট কমে যথাক্রমে অবস্থান করছে ৫ হাজার ৩৫২ দশমিক ১৯ পয়েন্টে ও ১ হাজার ১৮৮ দশমিক ১৮ পয়েন্টে। আর ডিএস-৩০ সূচক ৮ দশমিক ০১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৬১ দশমিক ৫০ পয়েন্টে।
এ সময় ডিএসইতে ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৯২টির কোম্পানির শেয়ারের, কমেছে ২০১টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৬টি।
এছাড়া ডিএসইতে মোট লেনদেন হয়েছে ১০৯ কোটি ৬২ লাখ টাকার শেয়ার।
চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ

অন্যদিকে দেশের অপর পুঁজিবাজার সিএসইতে প্রধান সূচক সিএএসপিআই ৬৬ দশমিক ৩২ পয়েন্ট ও সিএসসিএক্স সূচক ৪৩ দশমিক ৫৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৫ হাজার ২৮ দশমিক ৪৬ পয়েন্টে ও ৯ হাজার ১২৪ দশমিক ৬১ পয়েন্টে।
আর সিএসআই সূচক ১ দশমিক ৪৪ পয়েন্ট ও সিএসই-৫০ সূচক ৫ দশমিক ৪০ পয়েন্ট কমে যথাক্রমে অবস্থান করছে ৯৭৩ দশমিক ৯২ পয়েন্টে ও ১ হাজার ১৩৭ দশমিক ৬০ পয়েন্টে। এছাড়া সিএসই-৩০ সূচক ৮০ দশমিক ৭৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১২ হাজার ২৩৭ দশমিক ৯৮ পয়েন্টে।
এ সময় লেনদেন হয়েছে ৬৮ লাখ ২৩ হাজার টাকার।
লেনদেন হওয়া ১০৫ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৭টি কোম্পানি শেয়ারের, কমেছে ৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির।

Exit mobile version