Homeআন্তর্জাতিকফখর জামানকে শোকজ

ফখর জামানকে শোকজ

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের বাকি দুই টেস্ট সিরিজ থেকে বাবর আজমকে বাদ দিয়েছে পাকিস্তানের নতুন নির্বাচক কমিটি। এই সিদ্ধান্ত মানতে পারেননি অনেকেই। এবার প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেছেন দেশটিরই আরেক ব্যাটার ফখর জামান। তবে নির্বাচক কমিটির এ সিদ্ধান্ত নিয়ে সমালোচনা করায় তাকে শোকজ নোটিশ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সতীর্থের বাদ পড়ার খবর শুনে ফখর ক্ষোভ উগরে দিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। বিরাট কোহলির উদাহরণ টেনে নিজের অফিশিয়াল এক্স অ্যাকাউন্টে তিনি লেখেন, ‘বাবরের বাদ পড়ার প্রস্তাব শুনে উদ্বিগ্ন। ২০২০ থেকে ২০২৩ পর্যন্ত বিরাট কোহলির খারাপ সময় গেলেও ভারত তাকে বেঞ্চে বসায়নি। তখন তার তিন সংস্করণে রান করেছেন গড়ে ১৯.৩৩, ২৮.২১ ও ২৬.৫০। আর আমরা আমাদের সেরা ব্যাটারকে সাইডলাইনে বসানোর বিবেচনা করছি, যে কি না পাকিস্তানের ইতিহাসের সেরা ব্যাটারদের একজন। এখনো সময় আছে দলের মধ্যে আতঙ্ক ছড়ানো এড়ানোর। আমাদের উচিত আমাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের সুরক্ষা নিশ্চিতের দিয়ে মনোযোগ দেওয়া।’

পিসিবি ফখরকে এমন পোস্ট দেওয়ায় শোকজ করে ব্যাখ্যা দেওয়ার জন্য সাত দিন সময় বেঁধে দিয়েছে।

পিসিবির এক সূত্র জানিয়েছে, ‘পোস্টটিতে বোর্ড একদমই খুশি নয়। যারা এই বিষয়ে দায়িত্বে রয়েছেন, তারা ইতিমধ্যেই তার সঙ্গে যোগাযোগ করেছেন।’

উল্লেখ্য, মুলতান টেস্টে পাকিস্তান ইনিংস ব্যবধানে হারের ঘণ্টাখানেকের মধ্যে নির্বাচক কমিটি দেয় পিসিবি। একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে আজ থেকে।

এদিকে বাবরকে বাদ দেওয়ার সিদ্ধান্ত পাকিস্তান ক্রিকেটের ভালোর জন্যই নেওয়া হয়েছে বলে উল্লেখ করেছেন পিসিবির এক মুখপাত্র। সামনের খেলাগুলোতে যেন তারা আরও ভালো করতে পারেন, সেজন্য তাদেরকে বিশ্রাম দেওয়া হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে পিসিবির পক্ষ থেকে।

এর আগে প্রথম ইনিংসে ৫৫৬ রান করেও ইংল্যান্ডের বিপক্ষে ইনিংস ব্যবধানে হারে পাকিস্তান। এরপর নির্বাচক কমিটিতে বদল আনে পিসিবি। কমিটিতে নতুন সদস্য হয়ে আসেন আলিম দার, আকিভ জাভেদ, আজহার আলি ও হাসান চিমা। তারপরই বাবরকে বাদ দেওয়ার মতো চমকপ্রদ সিদ্ধান্ত আসে।

সর্বশেষ খবর