Homeশীর্ষ সংবাদফুলবাড়ীতে জমি নিয়ে বিরোধে অবরুদ্ধ রাজকুমার প‌রিবার

ফুলবাড়ীতে জমি নিয়ে বিরোধে অবরুদ্ধ রাজকুমার প‌রিবার

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি।।

কুড়িগ্রামের ফুলবাড়ীতে জমি নিয়ে বিরোধের জেরে রাস্তা বন্ধ করলেন প্রতিপক্ষ। বাঁশ দিয়ে রাস্তা বন্ধ করায় রাজকুমার স্ত্রী-সন্তানসহ রবিবার থে‌কে রি‌পোট লেখা পর্যন্ত বাড়ীতে অবরুদ্ধ অবস্থায় আছেন। ঘটনাটি ঘটেছে উপজেলা কাশিপুর ইউনিয়নের পূর্ব কাশিপুর গ্রামে। জমি নিয়ে বিরোধের জেরে রাজকুমারের পারিবারিক রাস্তা বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিবেশী মোজাফফর হোসেন (৬০) নামের এক ব্যক্তির বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী রাজকুমার বরিবার রাতে ফুলবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। অভিযোগের ভিত্তিতে সোমবার বিকালে ঘটনাস্থলে গিয়ে রাজকুমারের বাড়ীর রাস্তা বন্ধ করার সত্যতা পাওয়া যায়।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার কাশিপুর ইউনিয়নের পূর্ব কাশিপুর ৫ নং ওয়ার্ডের প্রতিবেশি মোজাফফর হোসেনের সাথে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল প্রতিবেশি রাজকুমারের স‌ঙ্গে। এনিয়ে আদালতে দুই পক্ষের মামলা চলমান রয়েছে। দুই পক্ষের মধ্যে বিরোধ চলাকালীন সময়ে বরিবার সকালে মোজাফফর হোসেন রাজকুমারের বাড়ীর সাথে বাঁশ বাগানে বাঁশ কাটতে গেলে রাজকুমার বাঁধা দেন। এ সময় দুইজনের পক্ষের মধ্যে কথা-কাটাকাটি হয়। পরে বাঁশ কাটতে না পেরে মোজাফফর হোসেন রাজকুমারের বাড়ী ঢোকার একমাত্র রাস্তা বিকালে বন্ধ করে দেন। পরে রাজকুমার রাতে ফুলবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

স্থানীয় অবসরপ্রাপ্ত শিক্ষক আবুল কাসেম জানান, যেশুনে অন্যায় ভাবে বার বার রাজকুমারের মতো একজন গরীব অসহায় পরিবারকে মানসিক ভাবে ক্ষতিগ্রস্ত করে আসছেন মোজাফফর হোসেন। তিনি প্রশাসনের কাছে জোড় দাবি জানিয়েছেন তারা বন্ধ করে দেয়া রাস্তা খু‌লে দিয়ে সঠিক তদন্তের মাধ্যমে মোজাফফর হোসেনের সাথে রাজকুমারের দ্বন্দ্ব নিরসন করে দেয়ার।

স্থানীয় মফিজুল ইসলাম জানান, অনেক দিন থেকে দুই পক্ষের মধ্যে বিরোধ চলে আসছে। মানবিক সৃষ্টিতে রাস্তা বন্ধ করাটা ঠিক হয়নি বলে জানান তিনি।

রাজকুমারের স্ত্রী বুদ্ধিমতী জানান, রাস্তা বন্ধ করায় দুইদিন থেকে বাড়ী থেকে বের হতে পারছি না। বাড়ীতেই সন্তানসহ অবরুদ্ধ অবস্থায় আছি। রাস্তা খুলে দেওয়ার জন্য প্রশাসনের দৃষ্টি কামনা করছি।

অভিযোগকারী রাজকুমার জানান, আমার বাড়ী থেকে বের হওয়া রাস্তা বন্ধ করে দেন। আমি গরীব মানুষ সব সময় আমার উপর নির্যাতন করে আসছেন। রাস্তা বন্ধ করায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছি। আমি আপাতত মানুষের ফসলি জমির আইল দিয়ে বাড়ী থেকে বের হতে পারছি। এর আগেও কয়েক দফা রাস্তা বন্ধ করে দিয়েছেন মোজাফফর হোসেন। আমি গরীব মানুষ জন্য তিনি বার বার আমার উপর নির্যাতনসহ রাস্তা বন্ধ করে দেন। আমি প্রশাসনের কাছে জোড় দাবি জানাচ্ছি তারা যেন সঠিক বিচার করে তার হাত রক্ষা করে।
মোজাফফর হোসেন জানান, রবিবার সকালে বাঁশ কাটতে গেলে রাজকুমার বাঁধা দেন। পরে দুই জনের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে রাজকুমার বাঁশ কাটতে না দেওয়ায় আমি তার রাস্তা বন্ধ করে দেই। তিনি আরও জানান রাজকুমার বাঁশ কাটতে না দিলে রাস্তা বন্ধ থাকবে বলে জানান তিনি।

কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মনিরুজ্জামান সন্ধ্যায় জানান, রাস্তা বন্ধের বিষয়টি রাজকুমারের স্ত্রী জানিয়েছে। খোঁজ নেয়ার জন্য গ্রাম পুলিশকে পাঠানোর ব্যবস্থা করছি।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম বলেন, রাস্তা বন্ধ করার বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। সেখানে দ্রুত পুলিশ পাঠানোর ব্যবস্থা করছি।

সর্বশেষ খবর