Homeসর্বশেষ সংবাদকুড়িগ্রামে ফেসবু‌কে মহানবী (সা.) কে নিয়ে কটূক্তি: আটক ২

কুড়িগ্রামে ফেসবু‌কে মহানবী (সা.) কে নিয়ে কটূক্তি: আটক ২

জাহিদ খান, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি।।

কুড়িগ্রামে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ফেসবুকে কটূক্তি করে পোস্ট দেওয়ার অ‌ভি‌যো‌গে অদ্য শনিবার ১২ অক্টোবর বিকেলে কুড়িগ্রামে দুই যুবক‌কে আটক ক‌রে‌ছে জেলা পু‌লিশ। কুড়িগ্রাম জেলা পু‌লিশ সুপার কার্যালয় থে‌কে পাঠা‌নো বার্তায় এ তথ্য নিশ্চিত করা হ‌য়েছে।

আটক দুই যুবকের একজন রাজারহাটের অপরজন উলিপুর উপজেলার বাসিন্দা। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শ‌নিবার সকা‌লে রাজারহাট উপজেলার এক যুবক নি‌জের ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তিমূলক পোস্ট দেয়। এ নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন তার বা‌ড়ি ঘেরাওয়ের ঘোষণা দেন। এ অবস্থায় পোস্ট‌টি মু‌ছে দেন তিনি। এরপরও বিক্ষুব্ধ জনতা তার বা‌ড়ি‌তে ঘেরাও করে। খবর পে‌য়ে পু‌লিশ ও সেনাবা‌হিনী ‌গি‌য়ে তা‌দের শান্ত করে অ‌ভিযুক্ত‌ যুবককে আটক করে। একই ঘটনায় উলিপুর উপজেলার আরেক যুবককে আটক করা হয়। ত‌বে ফেসবুক পোস্টটি নি‌য়ে দুজ‌নের যোগসূত্র কী, তা তাৎক্ষ‌ণিকভাবে জানা যায়‌নি।

জেলা পুলিশের পাঠানো বার্তায় জানানো হয়, ফেসবুক পোস্টটি জেলা পুলিশ সুপারের নজরে এলে তার নি‌র্দেশে তথ্যপ্রযুক্তির সহায়তায় অ‌ভিযুক্ত যুবককে আটক করে পুলিশ। তার দেওয়া তথ্যের ভিত্তিতে উলিপুর থেকে আরেক যুবককে আটক করে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

জেলা ডি‌বি পু‌লি‌শের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) কামাল হো‌সেন ব‌লেন, ‘আটক দুইজন‌কে ডি‌বি হেফাজ‌তে রেখে জিজ্ঞাসাবাদ করা হ‌চ্ছে। তা‌দের বিরু‌দ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হ‌বে।’

সর্বশেষ খবর