Homeসর্বশেষ সংবাদবগুড়ায় সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট

বগুড়ায় সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট

চাকরিতে ১০ম গ্রেড বাস্তবায়ন করার দাবিতে অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতী পালন করেছেন সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা। এই উপলক্ষে মঙ্গলবার বেলা ১০টা থেকে ৪টা পর্যন্ত বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট পালন করেন তারা।

ধর্মঘট চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ ম্যানেজমেন্ট সার্ভেয়ার এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন বগুড়া জেলা কমিটির সভাপতি জনাব, মো: ফেরদৌস হাবিব, সওজ বিভাগের সার্ভেয়ার মো: আজিজুল হক, জোনাল সেটেলম্যান্ট অফিসের সার্ভেয়ার জনাব মো: আব্দুল্লাহ সেখ প্রমূখ।

বক্তারা বলেন, ১৯৮৯ সালে সকল ডিপ্লমা ইঞ্জিনিয়ারদের সমান বেতন স্কেল ও পদমর্যাদা ঘোষণা দেওয়া হয়। কিন্তু ১৯৯৪ সালে অন্যান্য ডিপ্লমা ইঞ্জিনিয়ারদের ২য় শ্রেণির পদ মর্যাদা দেওয়া হলেও সার্ভেয়িং ডিপ্লোমাধরীদের জন্য নির্ধারিত গ্রেডের কয়েক ধাপ নিচে ১৪/১৫/১৬ গ্রেড নিয়োগ দেওয়া হচ্ছে। এরপর ২০০৬ কারিগরি শিক্ষা অধিদপ্তর ও ২০১৩ সালে জনপ্রশাসন মন্ত্রাণালয় সার্ভেয়িং ডিপ্লোমাধরীদের ১০ম গ্রেডে উন্নিত করার ঘোষণা দিলেও তা বাস্তবায়ন করা হয়নি। এই বৈষম্যের বিরুদ্ধে তারা লাগাতার আন্দোলন করছেন। তারই ধারাবাহিকতায় গত ১ অক্টোবর থেকে তাদের এই অনির্দিষ্টকালের কর্মবিরতী চলছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য সবার প্রতি আহবান জানান।

সর্বশেষ খবর