Homeবাংলাদেশপল্লবীতে আওয়ামী লীগের ৪ নেতা গ্রেফতার

পল্লবীতে আওয়ামী লীগের ৪ নেতা গ্রেফতার

রাজধানীর পল্লবীতে ছাত্র-জনতার আন্দোলনের সময় নিহত শেখ মো. সাকিব রায়হান হত্যা মামলায় আওয়ামী লীগের ৪ নেতাকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

মঙ্গলবার (৮ অক্টোবর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন: আওয়ামী লীগের পল্লবী থানার ২ নং ওয়ার্ড সহ-সভাপতি অধ্যাপক মো. দেলোয়ার হোসেন, পল্লবী ই-ব্লক ইউনিট সভাপতি ইসমাইল হোসেন জাবেদ, পল্লবী ডি-ব্লক ইউনিট সভাপতি মো. ইফতেখারুল চৌধুরী চমন ও পল্লবী সি-ব্লক ইউনিট সাধারণ সম্পাদক মো. লাল মিয়া মল্লিক।

ডিএমপি সূত্রে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর মিরপুর-৬ এলাকায় ভুক্তভোগী মো. সাকিব রায়হান হত্যার ঘটনায় গত বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে পল্লবী থানায় একটি মামলা রুজু হয়। মামলার এজাহারে বলা হয়, গত ১৯ জুলাই বিকেলে মিরপুর-৬ পপুলার ডায়াগনস্টিক সেন্টারে সামনের রাস্তায় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার উপর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে নির্বিচার গুলিবর্ষণ ও এলোপাথারি ককটেল বিস্ফোরণ ঘটান। এসময় আওয়ামী লীগের নেতাকর্মীদের ছোড়া গুলিতে মো. সাকিব রায়হান বুকে গুলিবিদ্ধ হন। গুরুতর আহত রায়হানকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসাপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


আরও পড়ুন:গাজীপুরে আজও ৩ কারখানায় বিক্ষোভ, সড়ক অবরোধ


ডিএমপি জানিয়েছে, এ ঘটনায় রুজুকৃত মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে সাকিব রায়হান হত্যায় জড়িত অধ্যাপক মো. দেলোয়ার হোসেন, ইসমাইল হোসেন জাবেদ, মো. ইফতেখারুল চৌধুরী চমন ও মো. লাল মিয়া মল্লিককে সোমবার (৭ অক্টোবর) রাতে পল্লবী থানার মুসলিম বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতের বিরুদ্ধে পল্লবী থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সর্বশেষ খবর