Homeজেলানাগেশ্বরী উপজেলার বেরুবাড়ী ইউনিয়নের দুধকুমার নদীর তীর রক্ষা বাধ কাজের ৬ মাস...

নাগেশ্বরী উপজেলার বেরুবাড়ী ইউনিয়নের দুধকুমার নদীর তীর রক্ষা বাধ কাজের ৬ মাস না যেতেই বাধ ভেঙ্গে যাচ্ছে।

(নাগেশ্বরী প্রতিনিধি)

অদ্য ০8 অক্টোবর-২০২৪ রোজ মঙ্গলবার কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার বেরুবাড়ী ইউনিয়নের দুধকুমার নদীর পয়েন্টে সরেজমিন গিয়ে দেখা যায় বিগত ছয় মাস আগেই নদীর তীর, আবাদী জমি এবং বসত বাড়ি রক্ষায় পানি উন্নয়ন বোর্ডের তত্বাবধানে কংক্রিট ব্লক দিয়ে বাধ নির্মাণ করলেও কাজ শেষ হওয়ার ছয় মাস না যেতেই তা ভেঙ্গে যাচ্ছে।

স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা যায় যে বাধটি নির্মানের সময় সঠিক তদারকির অভাবে অত্যন্ত নিম্ন মানের কাজ হওয়ায় এতো অল্প সময়ের মাঝেই বাধ ধসিয়ে গিয়ে ভেঙ্গে পরার উপক্রম হয়েছে। অতি দ্রুত ব্যবস্থা গ্রহন না করলে বাধটি ভেঙ্গে যাবে আর পানি লোকালয়ে ঢুকে পরবে যা অসময়ে বন্যার সৃষ্টি করতে পারে, শুধু তাই নয় আগামী বর্ষা মৌশুমেও তা নাগেশ্বরী বাসীর জন্য ভয়ানক বন্যা পরিস্থিতির সৃষ্টি করবে।

বিষয়টি নিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে মুঠো ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাদের কেউ ফোন রিসিভ না করায় যোগাযোগ করা সম্ভব হয়নি। পরে পানি উন্নয়ন বোর্ড কুড়িগ্রাম এর কর্মকর্তাগনের একজনের সাথে কথা বলে জানা যায় তারাও ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে যোগাযোগের চেষ্টা করছে বলে নিশ্চিত করেছে এবং দ্রুতই উক্ত বাধের ভাঙ্গা অংশ মেরামতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা করবেন বলেও জানিয়েছেন তবে এখন তেমন কোনো অর্থ বরাদ্দ না থাকায় তাৎক্ষনিক ভাবে বাধটি সংস্কারের প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারছেন না।


আরও পড়ুন:ভূঞাপুরে প্রকাশ্যে মুসলিম হত্যায় জড়িতদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন


এলাকাবাসীর দাবী বিগত আওয়ামী সরকারের প্রভাবশালী ব্যাক্তির ঠিকাদারী প্রতিষ্ঠান কতৃক বাধটি নির্মিত হওয়ায় সেই সময় স্থানীয় আওয়ামীলীগের লোকজনকে ব্যবহার করে এলাকাবাসীর অনেক অভিযোগের পরেও নিয়ম নীতির তোয়াক্কা না করেই বাধটি ত্রুটিপুর্নভাবেই নির্মান করা হয় ফলে নির্মানের ছয় মাসের মধ্যেই বাধটি ভেঙ্গে যায় এলাকাবাসীর দাবী পানি উন্নয়ন বোর্ড কতৃপক্ষ যেনো খুব দ্রুতই ঠিকাদারী প্রতিষ্টানের বিরুদ্ধে ব্যবস্থা নেয় এবং বাধের ভাঙ্গা অংশ সংস্কার করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেন

সর্বশেষ খবর