Homeশিক্ষা-শিক্ষাঙ্গনতিনদিন ব্যাপি বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা অনুষ্ঠান সম্পন্ন

তিনদিন ব্যাপি বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা অনুষ্ঠান সম্পন্ন

সাইফুল ইসলাম, চট্টগ্রাম প্রতিনিধি।।

চট্টগ্রাম সরকারি সিটি কলেজ রোভার স্কাউট গ্রুপের বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা অনুষ্ঠান সম্পন্ন হয়।

০৩ অক্টোবর ২০২৪ ইং উদ্বোধনী অনুষ্ঠান কক্সবাজার ডিসি কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। এরপর বিভিন্ন চ্যালেঞ্জ এবং বাতি নিভানোর মধ্যদিয়ে প্রথম দিনের কার্যক্রম শেষ হয়। এরপর ২য় দিনের কার্যক্রমে ভোরের ডাক এর মধ্য দিয়ে শুরু হয়ে দুপুরে কাঙ্খিত দীক্ষা প্রদান পর্ব শুরু হয়।

পরে একই দিন রাতে কক্সবাজার ডিসি কলেজ মাঠে বার্ষিক ক্যাম্পের অংশ হিসেবে মহা তাঁবুজলসা অনুষ্ঠিত হয়।

উক্ত তাঁবুজলসায় সরকারি সিটি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আবু মোহাম্মদ মেহেদী হাছান এর সভাপতিত্ব করেন
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ সালাউদ্দিন, জেলা প্রশাসক, কক্সবাজার।

আরএসএল ও গ্রুপ সম্পাদক জনাব মোহাম্মদ ওমর ফারুক(উডব্যাজার) এর সঞ্চালনায় বক্তব্য রাখেন,
বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)জনাব মোঃ ইয়ামিন হোসেন, কক্সবাজার ডিসি কলেজের অধ্যক্ষ জনাব মোহাম্মদ ইব্রাহিম, কক্সবাজার জেলা শিক্ষা অফিসার জনাব মোঃ নাসির উদ্দিন, জনাব কে এম ইন্জারুল হক, এনডিসি, কক্সবাজার।জনাব মোহাম্মদ আবদুল হামিদ, সম্পাদক, কক্সবাজার জেলা রোভার। জনাব কাজী মাহতাব উদ্দিন, শিক্ষক পরিষদ সম্পাদক,সরকারি সিটি কলেজ, চট্টগ্রাম।
জনাব মোহাম্মদ ইকবাল হোসেন, সম্পাদক, শিক্ষক ক্লাব , সরকারি সিটি কলেজ,চট্টগ্রাম। জনাব মোহাম্মদ হুমায়ুন কবির,সহযোগী অধ্যাপক ,অর্থনীতি বিভাগ, সরকারি সিটি কলেজ,চট্টগ্রাম।

৩য় দিনের কার্যক্রম একই ভাবে শুরু হয় এবং হাইকিং ও প্রকৃতি পর্যবেক্ষণ চ্যালেঞ্জ কক্সবাজার ডিসি কলেজ মাঠ থেকে শুরু হয়ে কক্সবাজার সমুদ্রসৈকতে শেষ হয়।
একই দিনে উক্ত কলেজ অডিটোরিয়ামে সরকারি সিটি কলেজ রোভার স্কাউট গ্রুপ, চট্টগ্রাম এর বার্ষিক তাঁবুবাস ও দীক্ষানুষ্ঠান-২০২৪ এর সমাপনী অনুষ্ঠান সম্পন্ন করে চট্টগ্রামে উদ্দেশ্যে রওনা হয়।

উক্ত বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা অনুষ্ঠানে উল্লেখযোগ্য চ্যালেঞ্জ গুলো হলো ১. সুস্থ দেহে, সুন্দর মন ২.মনের ক্যানভাস ৩.আমার ভূবন ৪. নিজেকে জানি ৫. অজানা পথে ৬. প্রেজেন্টেশন ৭.কৃষ্টি ও সংস্কৃতি ৮. স্কাউট ওন ৯. বনকলা ১০. প্রকৃতি পর্যবেক্ষণ ১১.অনুমান ও পর্যবেক্ষণ ১২. রিসাইকেল/পুনঃ ব্যবহার ১৩. প্যাক-আপ

উক্ত বার্ষিক তাঁবুবাস ও দীক্ষানুষ্ঠানে ৬টি উপদল, ৫৫ জন রোভার এবং সরকারি সিটি কলেজ রোভার স্কাউট গ্রুপের প্রাক্তন রোভারদের নিয়ে বার্ষিক তাবুবাস ও দীক্ষা অনুষ্ঠান সম্পন্ন হয়।

Exit mobile version