Homeসর্বশেষ সংবাদপঞ্চগড়ে বন্ধ সুগার মিল চালুর দাবীতে মানববন্ধন

পঞ্চগড়ে বন্ধ সুগার মিল চালুর দাবীতে মানববন্ধন

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড় প্রতিনিধি।।

পঞ্চগড়ের একমাত্র ভারী শিল্প প্রতিষ্ঠান সুগার মিল চালুর দাবীতে দীর্ঘদিন থেকে বেকার শ্রমিকরা আন্দোলন করে আসছেন। এবার সাধারন মানুষ, ছাত্র সহ কয়েকটি সংগঠন এবং গণ অধিকার পরিষদ নামে রাজনৈতিক দল তাদের দাবীর সাথে একাত্মতা করে আন্দোলনে নেমেছেন।

রোববার (০৬ অক্টোবর) দুপুরে মিলগেট এলাকায় পঞ্চগড়- ঢাকা মহাসড়কে মানববন্ধন করেছেন বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। চুক্তিভিত্তিক কর্মচারি কল্যান শ্রমিক ইউনিয়ন, রাস্ট্র সংস্কার আন্দোলন, গণ অধিকার পরিষদ, বনিক সমিতি সহ কয়েকটি সংগঠনের নেতা কর্মী এবং চিনিকল উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা মানববন্ধনে অংশ নেন।

এ সময় সুগার মিল শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি আহমদ আলী ছবি, মিলগেট বাজার বনিক সমিতির সাধারন সম্পাদক ইয়াকুব আলী, অবসরপ্রাপ্ত শ্রমিক সামসুল হক, গণ অধিকার পরিষদের পঞ্চগড়ের আহবায়ক মাহাফুজর রহমান, চিনিকল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহাঙ্গির আলম, চুক্তিভিত্তিক কর্মচারী মাহাবুবুর রহমান বুলেট, মৌসুমি ক্রয় করনিক শাকিল হোসেন, সেন্টার ইনচার্জ আবু বক্কর সিদ্দিক বক্তব্য রাখেন ।

বক্তাদের দাবী দীর্ঘ চার বছর থেকে পঞ্চগড় সুগার মিলে আখ মাড়াই বন্ধ রয়েছে এতে করে হাজারও শ্রমিক বেকার হয়ে দূর্বিষহ দিন পার করছে। আওয়ামীলীগ সরকারের আমলে অন্যায়ভাবে আখ মাড়াই বন্ধ করে দেওয়া হয়। কারন পঞ্চগড় সুগার মিলে চিনি মজুদ থাকা সত্তেও ভারত থেকে চিনি আমদানী করেছেন তৎকালীন সরকারের প্রভাশালী লুটেরা প্রতিষ্ঠান এস আলম গ্রুপ। আওয়ামীলীগ সরকার কৌশলে সুগার মিলকে ক্ষতির মুখে ঠেলে দিয়ে মিলের কার্যক্রম বন্ধ করে দেন। বর্তমান সরকারের কাছে সুগার মিলে আখ মাড়াই কার্যক্রম চালুর জন্য জোর দাবী জানান তারা। অন্যথায় আগামি দিনে দূর্বার অন্দোলনের ঘোষনা দেন বক্তারা।

সর্বশেষ খবর