Homeআন্তর্জাতিকইরাকি সশস্ত্র গোষ্ঠীর ড্রোন হামলায় দুই ইসরাইলি সেনা নিহত

ইরাকি সশস্ত্র গোষ্ঠীর ড্রোন হামলায় দুই ইসরাইলি সেনা নিহত

ইরান সমর্থিত ইরাকের ইসলামিক রেজিটান্সের ড্রোন হামলায় দুই ইসরাইলি সেনা নিহত ও অন্তত ২৪ সেনা আহত হয়েছেন। বৃহস্পতিবার  ইসরাইল অধিকৃত গোলান মালভূমিতে এ ড্রোন হামলা চালানো হয়।
শুক্রবার ইসরাইলি সামরিক কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন বলে টাইমস অব ইসরাইলের প্রতিবেদেন বলা হয়েছে।

নিহত দুই সেনার পরিচয়ও প্রকাশ করেছে আইডিএফ। তাদের একজনের নাম তাল দ্রোর। তিনি ক্যাপ্টেন পদমর্যাদার ছিলেন। অপরজন সার্জেন্ট পদমর্যাদার। তার নাম ড্যানিয়েল আভিভ হাইম সফের। এছাড়া আহত ‍দুইজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

কর্মকর্তারা জানিয়েছেন, স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে ড্রোন হামলা চালায় ইরাকি প্রতিরোধ গোষ্ঠী ইসলামিক রেজিস্ট্যান্স

আইডিএফ জানিয়েছে, ইরাক থেকে দুটি বিস্ফোরকবোঝাই ড্রোন দিয়ে এ হামলা চালানো হয়েছে। এর মধ্যে একটি বিমান প্রতিরক্ষা দ্বারা গুলি করে ধ্বংস করা হয়েছে। অপরটি উত্তর গোলান মালভূমির একটি সেনা ঘাঁটিতে আঘাত হেনেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রথম ড্রোন যখন ইসরাইলি আকাশসীমায় প্রবেশ করে তখন বেশ কয়েকটি সাইরেন বেজে ওঠে। কিন্তু ইসরাইলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দ্বিতীয় ড্রোনটি শনাক্ত করতে ব্যর্থ হয়েছে। ফলে সতর্কতা অ্যাল্যার্ম বাজেনি এবং সেনারাও নিরাপদ আশ্রয়ে যেতে পারেননি।

ফিলিস্তিনিদের সঙ্গে একাত্মতা প্রকাশে গত এক বছরে বেশ কয়েকটি হামলা চালিয়েছে ইরাকের ইসলামিক রেজিটান্স। তবে এবারই প্রথমবারের মতো এমন বড় ধরনের সেনা হতাহতের ঘটনা ঘটিয়েছে গোষ্ঠীটি।

Exit mobile version