Homeবাংলাদেশবারিধারার বাসভবনে বদরুদ্দোজা চৌধুরীর মরদেহ

বারিধারার বাসভবনে বদরুদ্দোজা চৌধুরীর মরদেহ

রাজধানীর উত্তরায় জানাজা শেষে সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ড. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর মরদেহ বারিধারার কূটনৈতিক এলাকায় তার বাসভবনে আনা হয়েছে।
শনিবার বেলা সাড়ে ১১টার দিকে তার মরদেহ আনা হয়। সেখাতে বদরুদ্দোজা চৌধুরীকে একনজর দেখার জন্য বন্ধু, স্বজন ও রাজনৈতিক ব্যক্তিবর্গ ভিড় করছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, বারিধারা ৮ নম্বর সড়কে বায়তুল আতিক জামে মসজিদে বাদ জোহর তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

আগামীকাল রোববার সাবেক রাষ্ট্রপতির মরদেহ নিজগ্রাম মুন্সীগঞ্জের শ্রীনগরে নেয়া হবে। সেখানে সকাল ১০টায় শ্রীনগর স্টেডিয়ামে তৃতীয় জানাজা এবং বাদ জোহর গ্রামের বাড়ি মজিদপুর দয়াহাটায় চতুর্থ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

এর আগে, সকাল সাড়ে ৮টায় নিজের প্রতিষ্ঠিত উত্তরা মহিলা মেডিকেল কলেজ ও হাসপাতালে বদরুদ্দোজা চৌধুরীর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

গত ২ অক্টোবর বদরুদ্দোজা চৌধুরীকে উত্তরা মহিলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে শুক্রবার রাতে তাকে লাইফ সাপোর্টে নেয়ার তথ্য জানান ছেলে মাহী বি চৌধুরী। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ভোর ৩টা ১৫ মিনিটে মৃত্যুবরণ করেন সাবেক এই রাষ্ট্রপতি। ফুসফুসের সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

মৃত্যুকালে সাবেক এই রাষ্ট্রপতির বয়স হয়েছিল ৯৪ বছর। তিনি স্ত্রী, এক ছেলে দুই মেয়ে এবং নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

এদিকে, সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বর্তমান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

Exit mobile version