Homeঅপরাধভারতে অনুপ্রবেশকালে শার্শা সীমান্তে ৪ বাংলাদেশি আটক

ভারতে অনুপ্রবেশকালে শার্শা সীমান্তে ৪ বাংলাদেশি আটক

যশোরের শার্শা সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশকালে ৪ বাংলাদেশিকে আটক করেছে বিজিবি।

শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে সীমান্তের পাঁচভুলোট এলাকার একটি মাঠ থেকে তাদের আটক করে বিজিবি। আটকদের মধ্যে ৩ জন মহিলা ও ১ জন পুরুষ রয়েছে। এছাড়া আটকদের বিরুদ্ধে কোনো অপরাধমূলক মামলা আছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

আটকরা হলেন: বাগেরহাটের শচীন্দ্রনাথ দাসের ছেলে অপু দাস (২০), সঞ্জয় শিকদারের মেয়ে অর্পিতা শিকদার (৩০), মাগুরার গিরিশচন্দ্রের মেয়ে মঞ্জু শ্রী জোয়ারদার (৩৭) ও গিরিশচন্দ্রের মেয়ে দিঘির জোয়ারদার (১৪)।

পাঁচভুলোট বিজিবি ক্যাম্পের ইনচার্জ হাবিলদার মো. ওমর ফারুক জানান, তাদের কাছে গোপন খবর আসে সীমান্ত দিয়ে কয়েকজন অবৈধভাবে ভারতে ঢুকবে। পরে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ভারত সীমান্তবর্তী পাঁচভুলোট মাঠ এলাকা থেকে ৪ বাংলাদেশি নাগরিককে আটক করে। পরে তাদের বিরুদ্ধে অনুপ্রবেশ আইনে মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে।

এদিকে সীমান্তে বিজিবি, পুলিশ ও ভারতীয় বিএসএফের নিরাপত্তার মধ্যেও দালাল চক্র বিভিন্ন কৌশল অবলম্বন করে ভারতে মানবপাচার করছে বলে অভিযোগ রয়েছে। এরইমধ্যে বড় অঙ্কের অর্থের বিনিময়ে সীমান্তের বিভিন্ন ঘাট দিয়ে অপরাধীদের ভারতে পালাতে সহযোগিতার অভিযোগ রয়েছে প্রভাবশালীদের বিরুদ্ধে।

Exit mobile version