Homeসর্বশেষ সংবাদমহানবী (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ

মহানবী (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ

নাজমুস সাকিব, ঝিনাইদহ প্রতিনিধি।।

ঝিনাইদহের কালীগঞ্জে বৃষ্টি উপেক্ষা করে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি ও ইসলাম ধর্মকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেছে ইমাম পরিষদ।

শুক্রবার (৪ অক্টোবর) জুম্মার নামাজের পর শহরের মেইন বাসস্ট্যান্ডে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এরপর বৃষ্টির মধ্যে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। এসময় বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিলে বিপুল সংখ্যক মুসল্লি অংশগ্রহণ করেন।

কালীগঞ্জ ইমাম পরিষদের সিনিয়র সহ-সভাপতি মাওলানা রুহুল আমিনের সঞ্চালনায় বক্তব্য দেন- উপদেষ্টা মাওলানা আবু তালিব, সভাপতি মুফতি মাহামুদুল হাসান, সাধারণ সম্পাদক হাফেজ হেদায়েত উল্লাহ, সহ-সাধারণ সম্পাদক ওবাইদুল্লাহ আশিকি, পৌর সভাপতি মাওলানা শাহিনুর রহমান।

এসময় গত আগস্ট মাসে রাসুল (সা.)-কে নিয়ে কটূক্তি করেন ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ। তাকে সমর্থন দেন বিজেপির বিধায়ক নীতেশ নারায়ণ রানে। এ দুজনের বিরুদ্ধে থানায় মামলা হলেও এখনও রাজ্য সরকার তাদের গ্রেফতার করেনি। এর প্রতিবাদে ক্ষুব্ধ হয়ে উঠেছে মহারাষ্ট্রের মুসলিম জনতা। তারা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছেন। মহানবী (সা.)-কে অবমাননাকারীদের গ্রেফতার করে সঠিক বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান ইমাম পরিষদের নেতারা।

Exit mobile version