Homeবাংলাদেশতারেক রহমানের মামলা কেন প্রত্যাহার হলো না, প্রশ্ন ফারুকের

তারেক রহমানের মামলা কেন প্রত্যাহার হলো না, প্রশ্ন ফারুকের

বর্তমান সরকারকে সহযোগিতার প্রতিশ্রুতি দিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক প্রশ্ন তুলেছেন, তারেক রহমানের মামলা এখনও কেন প্রত্যাহার করা হলো না?

বুধবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে তিনি বলেন,

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, তারা যদি ক্ষমতা ছাড়ে তাহলে বিএনপি-জামায়াত তাদের ১ কোটি আওয়ামী লীগ নেতাকর্মীকে হত্যা করবে। আমরা খুনের রাজনীতি করি না। শেখ মুজিব কখনও বাংলাদেশের স্বাধীনতা চায়নি।

তিনি আরও বলেন, বিচারপতির বাসভবনে ঢিল মেরে তারাই চেষ্টা করেছিলও বিএনপিকে নির্মূল করতে। দিনের ভোট রাতে করে তারেক রহমান ক্ষমতায় যেতে চায় না।

আওয়ামী লীগের সমালোচনা করে ফারুক বলেন,
দেশ ছেড়ে পালিয়ে যাওযার ইতিহাস বিএনপির নাই। শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছেন। তার উচিত দেশের মানুষের কাছে বিশেষ করে এই গণঅভ্যুত্থানে সন্তান হারা মায়েদের কাছে ক্ষমা চাওয়া। ক্ষমা চাওয়া ছাড়া বাংলাদেশে আর কোনদিন রাজনীতি করতে পারবে না আওয়ামী লীগ।

স্পষ্ট বলে দিতে চাই। আমরা বর্তমান সরকারকে সহযোগিতা করব। কিন্তু তারেক রহমানের মামলা এখনও কেন প্রত্যাহার করা হলো না জানতে চান তিনি।

দেশে এমন অবস্থা আর না আসুক, যাতে বাংলার মানুষ আবার বিচার না পাক এ কথা জানিয়ে তিনি আরও বলেন, ডিবির হারুন, বিপ্লবরা কোথায়? তাদের আইনের আওতায় এনে বিচার করুন।

এদিকে বেলা সাড়ে ১১টায় নয়াপল্ট বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ত্রাণ সংগ্রহ কমিটির আয়োজিত সংবাদ সম্মেলনে দ্রুততম সময়ের মধ্যে মানুষের ভোটাধিকার ফেরত দিতে অন্তর্বর্তী সরকারকে উদ্যোগী হতে আহ্বান জানিয়েছেন স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন।আগামীতে দেশ পরিচালনার সুযোগ পেলে জনগণের প্রতি দায়িত্বশীল আচরণ করবে বিএনপি।

পার্বত্য অঞ্চল ও পোশাক খাতে অস্থিরতার জন্য পতিত সরকারের দোসররা দায়ী। আওয়ামী লীগকে জনগণের মুখোমুখি হওয়ার কথা জানিয়ে তিনি আরও বলেন, প্রশাসনে বসে যারা আগের সরকারের রুপরেখা বাস্তবায়নের ষড়যন্ত্র করছেন, তাদের বলছি; আপনারা স্বেচ্ছায় পদত্যাগ করুন।

Exit mobile version