Homeশিক্ষা-শিক্ষাঙ্গনমেডিকেল সেন্টারে যেসব সেবা পাচ্ছে পাবিপ্রবি শিক্ষক-শিক্ষার্থীরা

মেডিকেল সেন্টারে যেসব সেবা পাচ্ছে পাবিপ্রবি শিক্ষক-শিক্ষার্থীরা

মিকাইল হোসাইন, পাবিপ্রবি প্রতিনিধি।।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) সাড়ে ৪ হাজার শিক্ষার্থী, ১শত ৯৯ জন শিক্ষক, ১শত ৩৩ জন কর্মকর্তা এবং প্রায় শতাধিক কর্মচারীর বিপরীতে রয়েছে একটি মেডিক্যাল সেন্টার। মেডিক্যাল সেন্টারটিতে বর্তমানে চারজন ডাক্তার ও দুইজন নার্স কর্মরত রয়েছেন।

মেডিক্যাল সেন্টার থেকে প্রতিদিন বিনামূল্যে সেবা নিয়ে থাকেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা,কর্মচারীবৃন্দ।

খোজ নিয়ে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের মেডিকেল উচ্চমানের মেডিক্যাল সরঞ্জামাদি অপ্রতুল। ফলে গুরুতর আহত বা অসুস্থ হলে এখানে সেবা পাওয়া যায় না।

মেডিক্যাল সেন্টার থেকে সাধারণত সর্দি, জ্বর, ঠান্ডা, এসিডিটি, কাশি, শ্বাসকষ্ট, পাতলা পায়খানা, আমাশয়, চুলকানি, দাউদ, এলার্জি, কানের সমস্যা, টনসিলের সমস্যা, নাকের পলিপাস, দুশ্চিন্তা, বিষন্নতা, মূত্রনালীর সংক্রমণ, গাইনোকোলজিক্যাল সমস্যা, মাইগ্রেন, চোখের সমস্যা, কাটা ছেঁড়া, ফ্রাকচার, আগুন বা কেমিক্যাল ইঞ্জুরি এসব বিষয়ে সেবা নিয়ে থাকেন সবাই”।

সেবাদানের বিষয়ে জানতে চাইলে মেডিক্যাল সেন্টারের উপপ্রধান ডা. মো: রফিকুল ইসলাম বলেন, মেডিক্যাল সেন্টার থেকে সবমিলিয়ে দৈনিক গড়ে ৯০ জন সেবা নিয়ে থাকেন। আমাদের এখানে উচ্চমানের মেডিক্যাল সরঞ্জামাদির অভাবে আমরা শতভাগ সেবা দিতে পারি না এবং আমাদের বাজেট স্বল্পতার কারণে শতভাগ ঔষধও অনেক সময় দিতে পারি না”।

তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.এস.এম আবদুল আওয়ালকে মেডিক্যাল সেন্টারের দিকে সুদৃষ্টি দিতে অনুরোধ জানান।

উল্লেখ্য, মেডিক্যাল সেন্টারে জরুরী ভিত্তিতে মেয়েদের সেনেটারী প্যাড সরবরাহ করা হয়।

Exit mobile version