Homeসর্বশেষ সংবাদকেউ হিন্দু কেউ মুসলিম কিন্তু দিনশেষে আমরা বাংলাদেশী: কামরুজ্জামান কামরুল

কেউ হিন্দু কেউ মুসলিম কিন্তু দিনশেষে আমরা বাংলাদেশী: কামরুজ্জামান কামরুল

সুনামগঞ্জের মধ্যনগরে আজ বুধবার দুপুর ০২:০০ ঘটিকায় আসন্ন দুর্গাপূজা উপলক্ষে মধ্যনগর উপজেলার পূজা উদযাপন কমিটি এবং ৩২ টি পূজা মন্ডপের কমিটির বিভিন্ন নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়। মধ্যনগর বিশেশ্বরী পাবলিক উচ্চ বিদ্যালয় এর অবসরপ্রাপ্ত সিনিয়র শিক্ষক বাবু সুরঞ্জন সরকারের সভাপতিত্বে মধ্যনগর উপজেলা ৮২ গ্রাম সমন্বিত জগন্নাথ জিউর আশ্রম কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক বরুন সরকারের সঞ্চালনায় আশ্রম প্রাঙ্গনে ০২:০০ ঘটিকায় মতবিনিময় সভার সূচনা শুরু হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক তাহেরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মধ্যনগর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হামিদ তালুকদার , উপজেলা বিএনপি সাবেক সাধারণ সম্পাদক মোঃ আবুল বাশার, উপজেলা বিএনপির সিনিয়র নেতা মোহাম্মদ কামাল হোসেন, বিপ্লব তালুকদার ও নান্টু তালুকদার , যুবদলের যুগ্ম আহ্বায়ক মোঃ সাজিবুল ইসলাম, সহ মধ্যনগর উপজেলা বিএনপির বিভিন্ন সিনিয়র নেতৃবৃন্দ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

মত বিনিময় সভায় প্রধান অতিথি কামরুজ্জামান কামরুল বলেন আমরা বাংলাদেশী আমাদের পরিচয় একটাই এখানে ভিন্ন মতাদর্শ থাকতে পারে কেউ হিন্দু কেউ মুসলমান কিন্তু দিনশেষে আমরা বাংলাদেশী আমরা বাঙালি। যদি আপনাদের দুর্গাপূজায় কোন দুষ্কৃতিকারী কোন ধরনের অপকর্ম করার চেষ্টা করে সবাই এর প্রতিহত করবেন, প্রয়োজনে আমরাও আপনাদের স্বতঃস্ফূর্ত সহযোগিতা প্রদান করবো। আজকের মতবিনিময় সভায় আপনারা যারা আমার পিতৃতুল্য মুরুব্বিয়ান আছেন আপনারা সবাই সজাগ থাকবেন যেন কুচক্রী মহল, দুষ্কৃতিকারী বিএনপির নাম ভাঙ্গিয়ে কোন ধরনের অপকর্ম করার চেষ্টা না করে। তিনি আরো বলেন যদি বিএনপি এবং অঙ্গ সংগঠনের কোনো ব্যক্তি দলের নাম ভাঙ্গিয়ে কোন চাঁদাবাজি করে অথবা আপনাদেরকে হেনস্থা করে বা হুমকি ধামকি দেয় , বা কোন ধরনের অবৈধ দখলের পাঁয়তারা করে,আপনারা সাথে সাথে আমাদেরকে জানাবেন।আমাদের দল ওইসব কুচক্র কারীদের বিরুদ্ধে দলীয়ভাবে সর্বোচ্চ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করিবে এটা আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তরুণ প্রজন্মের অহংকার দেশনেতা তারেক রহমানের অঙ্গীকার।

উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হামিদ তালুকদার বলেন যুগ যুগ ধরে আমাদের মধ্যানগরে সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য মিলন স্থান। আমি আমার উপজেলা নেতৃবৃন্দের সবাইকে আহবান করব আপনারা সজাগ থাকবেন যাতে আমাদের হিন্দু সম্প্রদায়ের সার্বজনীন দুর্গাপূজায় কেউ যেন কোন ধরনের অপকর্ম করতে না পারে। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মধ্যনগর উপজেলা শাখার সভাপতি দেবল কিরণ তালুকদার বলেন আমাদের মধ্য নগরে ৩২ টি পূজা মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। বরাবরের মতোই আমরা নির্বিঘ্নে আনন্দ ঘন পরিবেশে দুর্গাপূজা উদযাপন করিবো। এ বিষয়ে আমাদের নিরাপত্তা বিষয়ক সমস্ত কার্যক্রম ইতিমধ্যেই আমাদের সম্পন্ন করেছি। উপজেলা বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ শহীদ মিয়া ওরফে ধন মিয়া বলেন আমি ছোটবেলা থেকেই দেখে এসেছি আমাদের হিন্দু সম্প্রদায়ের লোকজনের সাথে আমাদের বাপচাচারা খুব অঙ্গাঙ্গিভাবে ভাবে আপন জনের মতো সব সময় সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রেখে চলতেন। আমিও ওনাদের কাছ থেকে এটাই শিখেছি মধ্যনগর উপজেলা হিন্দু সম্প্রদায়ের লোকজন আমাদের আত্মীয়-স্বজন। অতএব কোন কুচক্রী মহল কোন দুষ্কৃতিকারী যদি তাদের অপরাজনৈতিক উদ্দেশ্য, অথবা সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর জন্য কোন ধরনের পরিকল্পনা বা পাঁয়তারা করে তাহলে আমি মোঃ শহীদ মিয়া আল্লাহর কসম খেয়ে বলছি আমার জীবনে এক বিন্দু রক্ত থাকতে আমাদের হিন্দু সম্প্রদায়ের লোকজনের উপর একটি ফুলের

সর্বশেষ খবর