Homeজেলাবগুড়ার শেরপুরে সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তীর স্মরণ সভা অনুষ্ঠিত

বগুড়ার শেরপুরে সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তীর স্মরণ সভা অনুষ্ঠিত

শেরপুর (বগুড়া) প্রতিনিধি।।

সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তী হত্যার ২০ তম স্মরণ সভা করা হয়েছে। আজ বুধবার (২ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় বগুড়ার শেরপুর প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাব চত্বরে এই স্মরণ সভার আয়োজন করা হয়।

শেরপুর প্রেসক্লাবের সভাপতি নিমাই ঘোষের সভাপতিত্বে আয়োজিত এই স্মরণ সভায় উপস্থিত হয়ে বক্তব্য রাখেন শেরপুর পৌরসভার সাবেক মেয়র মো. জানে আলম, শেরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শাহ জামাল সিরাজী, শেরপুর পৌর বিএনপির সভাপতি ও শেরপুর পৌরসভার সাবেক মেয়র স্বাধীন কুমার কুন্ডু, সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক মুন্সী সাইফুল বারী, সাপ্তাহিক তথ্যমালা পত্রিকার সম্পাদক সুজিত বসাক, প্রথম আলোর প্রতিনিধি সবুজ চৌধুরী, কালেরকন্ঠ পত্রিকার প্রতিনিধি আইয়ুব আলী প্রমুখ। সভার শুরুতেই সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তীর বিদেহী আত্মার স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।


আরও পড়ুন

শিক্ষকের বিরুদ্ধে যৌনহয়রানীর অভিযোগের কারণে হুমকি, মহাসড়কে ছাত্রীরা


স্মরণ সভায় বক্তারা বলেছেন, সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তী হত্যার দীর্ঘ ২০ বছর অতিবাহিত হয়েছে। প্রতিবছর তার হত্যার বিচারের দাবির মধ্য দিয়ে এই দিনটি স্মরণ করা হয়। কিন্তু নির্মম পরিহাস। এখনও খুনিরা অধরা রয়েগেছে। বক্তারা এই হত্যার দ্রুত বিচার দাবি করেন।

আয়োজিত এই স্মরণ সভায় ছাত্র শিক্ষক রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন স্তরের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রয়াত সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তী ছিলেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহসভাপতি ও বগুড়া থেকে প্রকাশিত দৈনিক দুর্জয় বাংলা পত্রিকার নির্বাহী সম্পাদক। তিনি শেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ছিলেন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন। ২০০৪ সালের ২ অক্টোবর রাতে বগুড়ার কর্মস্থল থেকে শেরপুর পৌরশহরের সান্যাল পাড়ায় নিজ বাড়িতে ফেরার পথে বাড়ির সামনে রাত সাড়ে ১২ টায় তাকে কুপিয়ে হত্যা করা হয়। পরের দিন ৩ অক্টোবর তাঁর বড় ছেলে পার্থ সারথী চক্রবর্তী বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ ২০ বছরেও মামলাটি নিষ্পত্তি হয়নি।

Exit mobile version