Homeজাতীয়শিগগিরই রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠকে বসছেন প্রধান উপদেষ্টা

শিগগিরই রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠকে বসছেন প্রধান উপদেষ্টা

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস শিগগিরিই দ্বিতীয় দফায় রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠকে বসছেন বলে জানিয়েছেন প্রধান উপদেষ্টার প্রেস সচিব সাংবাদিক শফিকুল আলম। তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে দ্রুতই আরেক দফা সংলাপ হবে। তারপর কমিশন সংস্কারের কাজ শুরু হবে।

সোমবার  ফরেন সার্ভিস একাডেমিতে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মাদ ইউনূসের জাতিসংঘের সাধারণ অধিবেশনের সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রধান উপদেষ্টার প্রেস সচিব বলেন, বাংলাদেশের রাষ্ট্র মেরামতের কাজকে স্বাগত জানিয়েছেন বিশ্বনেতারা। বাংলাদেশের জনগণ ও রাজনৈতিক দলগুলো সিদ্ধান্ত নেবে কবে নির্বাচন হবে।

তিনি জানান, রাষ্ট্র মেরামতের কাজটি মহৎ কর্ম হিসেবে সম্পন্ন করতে চান ড. ইউনূস। সংসদ নির্বাচনে অংশ নেওয়ার কোনো ইচ্ছা নেই তার।

বেশ কিছু অর্থনৈতিক সহযোগিতা পাওয়ার বিষয়ে জানান তিনি। তিনি বলেন, বিশ্বব্যাংক ৩.৫ বিলিয়ন ডলার দেবে।

শফিকুল আলম বলেন, আইএমএফ প্রধান জানিয়েছে তারা বাংলাদেশের পক্ষে আছে। অন্তর্বর্তী সরকারের টাইম ফ্রেম জানতে চাননি বিশ্বনেতারা। তারা সরকারকে পুরোপুরি সমর্থন জানিয়েছেন।

এর আগে ২৫ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস আয়োজিত ‘ক্লাইমেট ফরওয়ার্ড’ শীর্ষক এক অনুষ্ঠানে নির্বাচনে লড়বেন না জানিয়ে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেন, আমাকে দেখে কি মনে হয়, আমি নির্বাচনে লড়বো?

সর্বশেষ খবর