Homeবাংলাদেশসাবেক শিল্পমন্ত্রী নূরুল মজিদ কারাগারে

সাবেক শিল্পমন্ত্রী নূরুল মজিদ কারাগারে

নরসিংদীতে একটি হত্যা মামলায় সাবেক শিল্পমন্ত্রী এড.নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনকে কারাগারে প্রেরণ করেছে আদালত। আজ বুধবার দুপুরে সাবেক এই মন্ত্রী’র রিমান্ডের আবেদন নামঞ্জুর করে আদালতে প্রেরণের নির্দেশ দেওয়া হয়।

আদালত সূত্রে জানা যায়, কোটা ও বৈষম্য বিরোধী আন্দোলনে চলাকালে ৪ আগস্ট মহিষাশুরা ইউনিয়নের ৭ নং ওয়ার্ড শ্রমিক দলের সহ সভাপতি নিহত জাহাঙ্গীর সহ নেতাকর্মীরা মাধবদী এলাকায় আন্দোলনে অংশ নেয় । ওই সময় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী ও শিল্পমন্ত্রীসহ সরকারের উচ্চ মহলের ইশারায় স্থানীয় আওয়ামীলীগ নেতা আনোয়ার হোসেনের নির্দেশে আন্দোলনকারীদের উপর এলোপাথাড়ি গুলি চালায়।

ওই সময় নিহত জাহাঙ্গীর মাথার ডান পাশে গুলি বিদ্ধ হয়। একই সময় সুমন নামে আরও ১ জনের বুকে ও পেটে গুলি বিদ্ধ হয়ে একাধিক নেতাকর্মীর গুরুত্বর আহত হয়। জাহাঙ্গীরকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টার দিকে জাহাঙ্গীর মৃত্যুবরণ করে।
এঘটনায় মহিষাশুরা ইউনিয়নের ৭ নং ওয়ার্ড শ্রমিক দলের সাধারণ সম্পাদক আমির হোসেন বাদী হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী, শিল্পমন্ত্রী, স্থানীয় এমপি সহ আওয়ামীলীগের ১২৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই মামলায় বাংলাদেশ সরকারের সাবেক শিল্পমন্ত্রী এড.নূরুল মজিদ মাহামুদ হুমায়ূনকে ঢাকার গুলশান নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৪র্থ আদালত এর বিচারক মো: রাকিবুল ইসলাম এর আদালতে সোপর্দ করা হয়। ওই সময় মামলার তদন্তকারী কর্মকর্তা সাবেক এই মন্ত্রীর বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড আবেদন করেন। পরে আসামী পক্ষের আইনজীবীসহ উভয় পক্ষের যুক্তি তর্ক শুনে আসামীর রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ সময় আসামী পক্ষের আইনজীবীসহ সমিতির সভাপতি সাধারণ সম্পাদকসহ একাধিক আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন।

আসামী পক্ষের আইনজীবী এড. খন্দকার হালিম বলেন, একটি হত্যা মামলায় সাবেক শিল্পমন্ত্রীকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা সাবেক শিল্পমন্ত্রীর বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড আবেদন করেন। পরে আদালতের বিচারক আসামী ৭৮ বয়সী ও ওপেন হার্ট সার্জারির রোগী হওয়া রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ প্রদান করেন।

Exit mobile version