Homeবাংলাদেশরূপগঞ্জে সড়ক অবরোধ করে ছাত্র-জনতার বিক্ষোভ, তীব্র যানজট

রূপগঞ্জে সড়ক অবরোধ করে ছাত্র-জনতার বিক্ষোভ, তীব্র যানজট

নারায়ণগঞ্জের রূপগঞ্জে কাঞ্চন সেতুর টোল আদায় বন্ধের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন কয়েক হাজার শিক্ষার্থীসহ স্থানীয় এলাকাবাসী।দাবি বাস্তবায়নের লক্ষ্যে রোববার বেলা ১১টা থেকে টোলপ্লাজার সামনে সড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ করেন তারা। এ সময় সড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। পরে দুপুর ১২টার দিকে উপজেলা প্রশাসন ও থানা পুলিশকে সঙ্গে নিয়ে সেনাবাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসী ও শিক্ষার্থীরা জানান, ২০০৬ সালে কাঞ্চন সেতু নির্মাণের পর থেকে এ সেতুতে চলাচলরত যানবাহনে টোল আদায় শুরু হয়। সেতুটি চালু হওয়ার পর ১০ বছর পর্যন্ত টোল আদায়ের কথা থাকলেও দীর্ঘ ১৮ বছর ধরে টোল আদায় করা হচ্ছে। সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দ সৃষ্টি হলেও কর্তৃপক্ষ সংস্কারের কোনো উদ্যোগ না নেয়ায় প্রতিদিন দীর্ঘ যানজট সৃষ্টি হচ্ছে।

বিক্ষোভকারীদের অভিযোগ, অবৈধভাবে টোল আদায়ের কারণে ব্যস্ততম সড়কটিতে যানজট আরও তীব্র আকার ধারণ করায় প্রতিনিয়ত চরম ভোগান্তিতে পড়েছেন শিক্ষার্থীরাসহ বিভিন্ন পেশাজীবী মানুষ। অবিলম্বে টোল আদায় বন্ধ অথবা টোল প্লাজা অন্যত্র স্থানান্তর করার দাবি জানান তারা।

সড়ক অবরোধের খবর পেয়ে দুপুর ১২টার দিকে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলাম, জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (গ-সার্কেল) মো. মেহেদী হাসান ও রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. লিয়াকত আলীসহ পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান সেনাবাহিনীর একটি দল।

এ বিষয়ে সেনাবাহিনীর রূপগঞ্জ ক্যাম্পের উপঅধিনায়ক মেজর মো. শরীফ ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাইফুল ইসলাম জানান, বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে তাদের সমস্যার বিষয়গুলো গুরুত্ব দিয়ে শোনা হয়েছে। ছাত্রজনতার দাবির বিষয়ে যথাযথ কর্তৃপক্ষকে জানানোসহ দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন। এরপর সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

সর্বশেষ খবর