Homeজাতীয়দেশের সংস্কার ও বন্যার্তদের পুনর্বাসনে সহায়তা দেবে জাতিসংঘ

দেশের সংস্কার ও বন্যার্তদের পুনর্বাসনে সহায়তা দেবে জাতিসংঘ

বাংলাদেশের বিভিন্নখাতে সংস্কার এবং পুনর্গঠনে সহায়তা করবে জাতিসংঘ। পুলিশ বাহিনীর সংস্কার এবং ইলেকশন কমিশন ঢেলে সাজাতেও সহায়তা দেওয়ার কথা জানিয়েছেন জাতিসংঘের আবাসিক সম্বয়কারী।

রোববার প্রধান উপদেষ্টার তেজগাঁও কার্যালয়ে ডক্টর ইউনূসের সাথে সাক্ষাৎকালে এসব কথা বলেন জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী জিওন লুইস। এসময় তারা দেশ পুনর্গঠন, দুর্নীতি দমন, বন্যা পরিস্থিতি, রোহিঙ্গা সংকট ইত্যাদি নানাবিধ বিষয়ে কথা বলেন।

জিওন লুইস বলেন, জুলাই-আগস্ট গণহত্যার তদন্তেও বাংলাদেশকে সাহায্য করবে জাতিসংঘ।

তিনি বলেন, জাতিসংঘ সবসময় ডক্টর ইউনূসের সরকারকে সমর্থন দিবে। এক অভূতপূর্ব বিপ্লবের পরে তিনি দায়িত্ব নিয়েছেন, এজন্য তিনি ডক্টর ইউনূসকে অভিনন্দন জানান।

প্রধান উপদেষ্টা বলেন, দেশের সংকটয় সময়ে দায়িত্ব নিয়ে সকলকে ঐক্যবদ্ধ করেছি। এখন সবথেকে বড় কাজ হলো, দেশ গঠন করা। আমার নিজের জন্য এবং দেশের মানুষের জন্য এটি একটি সুযোগ। আমরা সবাই মিলে দেশকে পুনর্গঠন করবো। দেশের অর্থনীতি, দেশের সকল প্রতিষ্ঠানের সংস্কার করবো।

জিওন লুইস দেশের পুলিশ বাহিনীর কথা বলেন। তিনি বলেন, এই মুহূর্তে আপনাদের দেশের সবথেকে গুরুত্বপূর্ণ কাজ হলো পুলিশ বাহিনীকে সংস্কার করে তাদেরকে কাজে ফিরিয়ে আনা।

প্রধান উপদেষ্টা আশ্বস্ত করে বলেন, আমরা গুরুত্বের সঙ্গে এ বিষয়টি নিয়ে কাজ করছি। যত দ্রুত সম্ভব, পুলিশ বাহিনীকে কাজে ফিরিয়ে আনা হবে।

উপদেষ্টা আরও বলেন, আমরা নির্বাচন কমিশনের ব্যাপারেও একটা কমিটি গঠন করেছি। যারা সুষ্ঠু নির্বাচনের বিষয়টি নিয়ে কাজ করবে। মানুষ যাতে সুন্দরভাবে তার ভোটাধিকার প্রয়োগ করতে পারে।

সর্বশেষ খবর