Homeখেলাক্রিকেটদুই শ্রীলঙ্কান হলেন আগস্টের ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’

দুই শ্রীলঙ্কান হলেন আগস্টের ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’

শ্রীলঙ্কার পুরুষ দলের ক্রিকেটার দুনিথ ওয়েলালাগে এবং মেয়েদের দলের ক্রিকেটার হারশিথা মাদাভি আইসিসির আগস্ট মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন। দক্ষিণ আফ্রিকার কেশভ মহারাজ ও ওয়েস্ট ইন্ডিজের জেডন সিলসকে পেছনে ফেলে সেরা হলেন লঙ্কান তরুণ ক্রিকেটার দুনিথ ওয়েলালাগে।

মেয়েদের বিভাগেও মাস আগস্টের সেরার পুরস্কার জিতেছেন হারশিথা মাদাভি। গত মাসের পারফরম্যান্সের উপর ভিত্তি করে বিজয়ীদের নাম ঘোষণা করা হয় আইসিসির পক্ষ থেকে।

ছেলেদের বিভাগে দ্বিতীয় লঙ্কান হিসেবে এই পুরস্কার জিতলেন উঠতি তারকা ওয়েলালাগে। গত মাসে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে ৭ উইকেট নেন এই লেগ স্পিন অলরাউন্ডার। এই ২১ বছর বয়সীর অসাধারণ নৈপুণ্যেই ১৯৯৭ সালের পর প্রথমবার ভারতকে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজে হারায় শ্রীলঙ্কা।

টপ অর্ডার ব্যাটার হারশিথা নারী বিভাগে পেছনে ফেলেছেন আয়ারল্যান্ডের ওর্লা প্রেন্ডারগাস্ট ও গ্যাবি লুইসকে। মেয়েদের বিভাগে এ নিয়ে গত চার মাসে তিনবারই এই পুরস্কার জিতলেন লঙ্কানরা। গত মে ও জুলাই মাসে এই পুরস্কার জেতেন চামারি আথাপাথথু।

টপ অর্ডার ব্যাটার হারশিথা নারী বিভাগে পেছনে ফেলেছেন আয়ারল্যান্ডের ওর্লা প্রেন্ডারগাস্ট ও গ্যাবি লুইসকে। এ নিয়ে গত চার মাসে মেয়েদের বিভাগে তিনবারই এই পুরস্কার জিতলেন লঙ্কানরা। গত মে ও জুলাই মাসে এই পুরস্কার জেতেন চামারি আথাপাথথু।

Exit mobile version