Homeবিনোদনইন্ডাস্ট্রিতে নারীদের সুরক্ষা নিয়ে মন্তব্য অনন্যা পান্ডের

ইন্ডাস্ট্রিতে নারীদের সুরক্ষা নিয়ে মন্তব্য অনন্যা পান্ডের

ইন্ডাস্ট্রিতে নারীদের নিরাপত্তা ঘিরে বেশ কিছু কথা বলেছেন চাঙ্কি পান্ডে কন্যা অনন্যা পান্ডে। সম্প্রতি বেঙ্গালুরুতে আয়োজিত ইন্ডিয়া টুডের এক অনুষ্ঠানে এই অভিনেত্রী বলেন, প্রতিটি ইন্ডাস্ট্রিতে হেমা কমিটির মতো সমিতি গঠন করা খুব জরুরি। এখানে নারীরা একত্র হয়ে অনেক কিছু করতে পারবেন। আমার মনে হয়, এ রকম কিছু করলে নিশ্চিতভাবে কিছুটা বদল আসবে।

আপনারা দেখছেন, এখন এই সমস্যা নিয়ে সবাই অন্তত কথা বলছেন। তবে এখনো অনেক দীর্ঘ পথ অতিক্রম করতে হবে। এখনো অনেক লড়াই করতে হবে।
এ প্রসঙ্গে অনন্যা আরও বলেন, বেশ কিছু প্রযোজনা সংস্থা এবং নির্মাতারা সেটের মধ্যে নারীদের নিরাপত্তা নিয়ে বড় পদক্ষেপ নিয়েছেন। তারা নীতিমালায় বেশ কিছু বদলও এনেছেন। এখন আমাদের কাছে বেশ কিছু হেল্পলাইন নম্বর আছে, যারা নারীর সুরক্ষার বিষয়টি সুনিশ্চিত করছে।

এই নম্বরগুলোতে আপনি যখন খুশি কল করতে পারেন। এমনকি আপনি নিজের নাম-পরিচয় গোপন রেখেও অভিযোগ করতে পারেন। তবে আমি মনে করি না, এই সমস্যা শুধু সিনেমার দুনিয়ায় আছে। এই সমস্যা সব জায়গায়, সব ক্ষেত্রে আছে। তাই আমাদের উচিত এর ওপর দ্রুতগতিতে কাজ করা।

একই অনুষ্ঠানে অনন্যা আরও উল্লেখ করেন, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ান। এটা অত্যন্ত জরুরি। সব বিষয়ের ওপর কথা না বললেও চলবে যদি মনে করেন কোনো বিষয়ের ওপর কথা বলা জরুরি, তাহলে নিশ্চয়ই বলুন। যেমন আমি মনে করি, নারীদের সুরক্ষা অত্যন্ত জরুরি। আমি সব সময় এ বিষয়ের ওপর কথা বলে এসেছি। শুধু কথা বললেই হবে না। এবার কাজ করতে হবে।

উল্লেখ্য, অনন্যা পান্ডেকে সম্প্রতি বলিউড সিরিজ ‘কল মি বে’ তে দেখা গেছে। অ্যামাজন প্রাইমের এই সিরিজে ইন্ডাস্ট্রির যৌন হেনস্তার বিরুদ্ধে তাকে সরব থাকতে দেখা গেছে। ধর্মাটিক এন্টারটেইনমেন্টের নির্মিত ‘কল মি বে’ সিরিজে অনন্যা ছাড়া রয়েছেন বীর দাস, গুরফতেহ পীরজাদা, বরুণ সুদ, মিনিমাথুর-সহ আরও অনেকে।

Exit mobile version