Homeখেলাইয়ামালের জন্য প্রায় ৩ হাজার কোটি টাকার প্রস্তাবও ফিরিয়ে দিলো বার্সা

ইয়ামালের জন্য প্রায় ৩ হাজার কোটি টাকার প্রস্তাবও ফিরিয়ে দিলো বার্সা

লামিনে ইয়ামালের জন্য প্রস্তাব পেয়েছিল বেশ বড় অঙ্কের। ২,৯৮৮ কোটি টাকার সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে বার্সেলোনা। ২৫ কোটি ইউরোতে তরুণ এই তারকাকে পেতে চেয়েছিল পিএসজি। ইয়ামালকে ছাড়তে রাজি হলে তা হতো দলবদলের ইতিহাসে বিশ্ব রেকর্ড।

প্যারিসের ক্লাব পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষে এ মৌসুমেই রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। তার অভাব পূরণ করতে বার্সার বিষ্ময় বালক ইয়ামালকে কিনতে চেয়েছিল প্যারিসের ক্লাবটি।

বার্সেলোনার বিখ্যাত যুব একাডেমি লা মাসিয়া থেকে উঠে এসেছেন ইয়ামাল। ২০২২-২৩ মৌসুমে মূল দলের হয়ে জিতেছেন লা লিগা শিরোপা। জাতীয় দলের হয়েও এ বছর জিতেছেন ইউরোর শিরোপা। স্পেনকে চ্যাম্পিয়ন করার পথে বড় অবদান ছিল এই বিষ্ময় বালকের।

চলতি বছর ইউরোপীয় ফুটবলে গ্রীষ্মকালীন দলবদলের সময়সীমা ছিল ৩০ আগস্ট পর্যন্ত। তবে বার্সেলোনাকে পিএসজি প্রস্তাবটা দিয়েছিল গত জুলাইয়ে।

ইয়ামালের জাতীয় দলের সতীর্থ দানি ওলমো, আলভারো মোরাতা ও নাচো ফার্নান্দেজের এজেন্ট অ্যান্ডি বারা এ ব্যাপারে ইনকুবাতোর নামে একটি পডকাস্টে বলেছেন, ‘একটি বিষয় আমি নিশ্চিত বলতে পারি, কয়েক মাস আগে লামিনে ইয়ামালের জন্য পিএসজি বার্সেলোনাকে বড় অঙ্কের প্রস্তাব দিয়েছিল। কিন্তু বার্সেলোনা সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছে। চুক্তির মূল্য ২৫ কোটি ইউরোরর কাছাকাছি ছিল।’

গত বছরের অক্টোবরে বার্সার সঙ্গে চুক্তি নবায়ন করেন ইয়ামাল। এই চুক্তির মেয়াদ শেষ হবে ২০২৬ সালের ৩০ জুন। ইয়ামালের মতো প্রতিভা যেন সহজে অন্য কোনও ক্লাবে যেতে না পারেন, সে জন্য রিলিজ ধরা হয়েছে ১০০ কোটি ইউরো (১৩,২৪৮ কোটি টাকা)।

সর্বশেষ খবর