Homeজেলাযথাযথ মর্যাদায় পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) পালিত

যথাযথ মর্যাদায় পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) পালিত

আজ সারাদেশে পালিত হচ্ছে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) ১৪৪৬ হিজরী। দিনটি যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। রাষ্ট্রিয় পর্যয়ে পালনের পাশাপাশি বিভিন্ন সংগঠন দিনটিকে বিভিন্ন ভাবে উদযাপন করে থাকে। সকাল থেকে বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, খানকাহ ও প্রতিষ্ঠানসমূহে পবিত্র কুরআন তেলাওয়াত, পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয়। দিন যত বাড়তে থাকে বিভিন্ন সংগঠনের নের্তৃবৃন্দ আনন্দ মিছিল, র‌্যালি, মোটর শোভাযাত্রা, আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়া-মুনাজাতের মাধ্যমে দিনটিকে উপভোগ করে থাকে।

এ উপলক্ষ্যে বাংলাদেশ ছাত্র হিযবুল্লাহ ঢাকা মহানগরীর উদ্যোগে সকাল ৯ টায় আনন্দ মিছিল করা হয়। এসময় আনন্দ মিছিলের অগ্রভাগে ছিলেন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর শিক্ষা ও সাংষ্কৃতিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক ড. হাফেজ মাওলানা, মোঃ রুহুল আমিন, ছারছীনা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা রূহুল আমিন আফসারী, বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ ঢাকা পূর্ব জোনের সহ-সভাপতি মাওলানা মোঃ আবু বকর, সাধারণ সম্পাদক মাওলানা মোঃ মুনির হোসাইন, উত্তর জোনের সাধারণ সম্পাদক সৈয়দ জাকির হোসেন টিটু, বাংলাদেশ ছাত্র হিযবুল্লাহর কেন্দ্রীয় সভাপতি মাওলানা শামসুল আলম মোহেব্বী, ঢাকা মহানগর ছাত্র হিযবুল্লাহর সভাপতি মাওলানা মোঃ রায়হান প্রমূখ। আনন্দ মিছিলটি বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট থেকে শুরু হয়ে পুরানা পল্টন মোড়, প্রেসক্লাব, জাতীয় ঈদগাহ, সচিবালয়, জিরো পয়েন্ট হয়ে পুনরায় বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে এসে শেষ হয়।


আরও পড়ুন

চোরাচালান প্রতিরোধে কোস্টগার্ডের প্রতি আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার


আনন্দ মিছিল শেষে বক্তারা রাষ্ট্রীয়ভাবে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সঃ) পালন করার প্রতি উৎসাহিত করার জন্য সরকারকে স্বাগত জানান।

উল্লেখ্য, এ উপলক্ষ্যে প্রতিবছর শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা দরবার শরীফে ৯ দিনব্যাপী যথাযথ মর্যাদায় বিভিন্নমূখী অনুষ্ঠান পালিত হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় ছারছীনা দারুচ্ছুন্নাত আলিয়া ও ছারছীনা দারুচ্ছুন্নাত জামেয়া-এ-নেছারিয়া দ্বিনীয়া ও হাফেজি মাদ্রাসার ছাত্রগণ আজ বাদ ফজর মসজিদে সম্মিলিত কুরআন তেলাওয়াত, সূর্যোদয়ের পর পতাকা উত্তোলন, সকাল ৯ টায় উপজেলার মূল সড়কে আনন্দ মিছিল করেন। এসময় উভয় মাদ্রাসার শিক্ষকমন্ডলীগন উপস্থিত ছিলেন।

Exit mobile version