Homeআইন বিচারফরহাদ হোসেনের ৭ দিনের রিমান্ড চায় পুলিশ

ফরহাদ হোসেনের ৭ দিনের রিমান্ড চায় পুলিশ

গ্রেপ্তার সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেনের সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছে পুলিশ। রাজধানীর আদাবর থানার গার্মেন্টসকর্মী রুবেল হত্যা মামলায় এ রিমান্ড আবেদন করা হয়। আজ রোববার মামলার তদন্তকারী কর্মকর্তা ও আদাবর থানার পরিদর্শক আব্দুল মালেক এ রিমান্ড আবেদন করেন।

এদিন দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তার উপস্থিতিতে শুনানি হবে।

এর আগে গতকাল রাত ১২টার দিকে রাজধানীর ইস্কাটন এলাকা থেকে ফরহাদ হোসেনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাকে আদাবর থানায় সোপর্দ করা হয়।

উল্লেখ্য, ছাত্র আন্দোলনের সময় গত ৫ আগস্ট রুবেলসহ কয়েকশ ছাত্র-জনতা সকাল ১১টার দিকে আদাবর থানাধীন রিংরোড এলাকায় প্রতিবাদী মিছিল বের করে। এসময় পুলিশ, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, তাঁতীলীগ, কৃষকলীগ, মৎসজীবী লীগের নেতাকর্মীরা গুলি চালায়।

এতে রুবেল গুলিবিদ্ধ হয়। নিকটস্থ একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় গত ২২ আগস্ট আদাবর থানায় মামলাটি করেন রুবেলের বাবা রফিকুল ইসলাম।

সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন ছাড়া মামলায় প্রধান আসামি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যান্য আসামিদের মধ্যে রয়েছেন- শেখ হাসিনার বোন শেখ রেহানা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, ক্রিকেটার সাকিব আল হাসান, নায়ক ফেরদৌস ও ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

সর্বশেষ খবর