Homeখেলাফ্লিক জাদুতে বদলে যাচ্ছে বার্সেলোনা

ফ্লিক জাদুতে বদলে যাচ্ছে বার্সেলোনা

মাত্র চারটি ম্যাচডে দিয়েই হ্যান্সি ফ্লিক বুঝিয়ে দিয়েছেন তিনি পরিবর্তন আনার যোগ্য। এর সাক্ষ্য দেয় পুরো আগস্ট মাস। জার্মান কোচ মৌসুমের শুরুতে বার্সেলোনার দায়িত্ব নিয়েই উড়িয়েছেন জয়ের ঝান্ডা।

গত মাসে লিগে চারটি ম্যাচ খেলেছে বার্সেলোনা। জয় শতভাগ। ৪ ম্যাচে ১৩ গোল দেয়ার বিপরীতে হজম করেছে ৪টি। এতেই বুঝে নেয়া যায় হ্যান্সি ফ্লিকের কৌশল। আক্রমণই তার প্রধান অস্ত্র, তবে রক্ষণও অরক্ষিত রাখেন না তিনি। ডাগআউটের গোমড়ামুখো কোচের বার্সার সঙ্গে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ব্যবধান ৪। ১২ পয়েন্ট নিয়ে টেবিলটপার কাতালানরা।

বায়ার্নের ডাগআউটে দায়িত্ব পালনের সময়ও মুন্সিয়ানা দেখিয়েছেন ফ্লিক। তার অধীনে একবার ট্রেবলও জিতেছে বাভারিয়ানরা। কৌশলী এ কোচ বার্সায়ও ইতিবাচক পরিবর্তন আনছেন। গত মাসে তিনি লা লিগার সেরা কোচ হয়েছেন। তার শিষ্যদের মধ্যে রাফিনহা সেরা খেলোয়াড় ও লামিন ইয়ামাল সেরা তরুণ খেলোয়াড় হয়েছেন। বার্সার ১৩ গোলের ৬টিতেই অবদান রাফিনহার। ব্রাজিলিয়ান এ ফুটবলার ৩ গোল করার পাশাপাশি ৩টি গোলে সহায়তাও করেছেন। ইয়ামাল ১ গোল ও ৪টিতে অ্যাসিস্ট করেছেন।

জাভিকে ছাঁটাই করে গত মে মাসে ফ্লিকের হাতে তুলে দায়িত্ব তুলে দেয় বার্সা ম্যানেজমেন্ট। কাতালানদের সঙ্গে জার্মান কোচের চুক্তি হয়েছে ২০২৬ সাল নাগাদ। ফ্লিক বায়ার্ন মিউনিখের পর জার্মানি জাতীয় দলের কোচের পদ সামলেছেন। তবে পরপর ব্যর্থতার কারণে ২০২৩ সালে তাকে বরখাস্ত করা হয়।

Exit mobile version