Homeখেলাফিনালিসিমার আয়োজক হতে চায় বার্সেলোনা

ফিনালিসিমার আয়োজক হতে চায় বার্সেলোনা

ফিনালিসিমার আয়োজক হতে আগ্রহ প্রকাশ করেছে বার্সেলোনা কর্তৃপক্ষ। ক্যাম্প ন্যুতে এই ম্যাচ আয়োজন করার প্রস্তাব দিয়েছে তারা। রোমাঞ্চকর ম্যাচ আয়োজন ছাড়াও এই ম্যাচ আয়োজনের মূল লক্ষ্য কিংবদন্তি লিওনেল মেসিকে সম্মাননা দেয়া বলে জানান ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা।

মহাদেশীয় দুই চ্যাম্পিয়নের একটা লড়াই দেখতে মুখিয়ে পুরো বিশ্ব। কোপা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা আর ইউরোর শিরোপাজয়ী স্পেনের মধ্যকার এই লড়াইটা যে অন্য এক কারণে বিশেষ। ফিনালিসিমার এই ম্যাচটা হতে যাচ্ছে তারুণ্য নির্ভর স্পেনের সঙ্গে অভিজ্ঞতায় টইটুম্বুর আর্জেন্টিনার সঙ্গে। সেখানেই নিজের আইকনের মুখোমুখি হবে তরুণ লামিন ইয়ামাল। রোমাঞ্চকর সেই ম্যাচ কোথায় মাঠে গড়াবে, কবেই বা মঞ্চস্থ হবে তা নিয়ে আগ্রহের কমতি নেই ফুটবলপ্রেমীদের।

ফিনালিসিমা অনুষ্ঠিত হতে পারে যুক্তরাষ্ট্রে। এমন গুঞ্জন শোনা যাচ্ছিল বেশ কিছুদিন ধরেই। তবে এবার নতুন এক ভেন্যু শিরোনামে এসেছে ইউরোপিয়ান গণমাধ্যমগুলোর। আর্জেন্টিনা বনাম স্পেনের এই ম্যাচ আয়োজনে এবার আগ্রহ প্রকাশ করেছে ক্যাম্প ন্যু কর্তৃপক্ষ। রোমাঞ্চকর এই ম্যাচ নিজেদের ভেন্যুতে আয়োজনের প্রস্তাব দিয়েছে ইতোমধ্যেই। স্প্যানিশ সংবাদমাধ্যমে ঘুরে বেড়াচ্ছে এমন খবর।

তবে বার্সেলোনার এমন সিদ্ধান্তের পেছনে আছে বিশেষ এক কারণ। লিওনেল মেসিকে বিশেষ সম্মাননে দেয়ার জন্য এই ম্যাচ ক্যাম্প ন্যুতে আয়োজন করতে চায় কাতালানরা। কেননা, আর্থিক টানাপোড়েন আর দৈন্যদশায় প্রিয় ক্লাবের সঙ্গে সম্পর্কের ইতি টানতে হয় লিওকে। চোখের পানিতে ভেসে ফ্রেঞ্চ ক্লাব পিএসজিতে যোগ দেন এলএমটেন। অর্থনৈতিক টানাপোড়েনে তখন যথাযথ সম্মাননাটাও ক্লাবের কাছ থেকে পাননি সুপারস্টার। বার্সা সভাপতি হুয়ান লাপোর্তা জানিয়েছেন, এবার ফিনালিসিমা ক্যাম্প ন্যুতে আয়োজন করে ক্লাবের সবচেয়ে বড় তারকাকে সম্মাননা দেয়ার পরিকল্পনা করছে তারা।

ইতোমধ্যে সংস্কার কাজ চলছে ক্যাম্প ন্যুতে। আর এই ম্যাচ আয়োজনের জন্য স্টেডিয়ামটিকে আকর্ষণীয় করে গড়ে তোলার পরিকল্পনা বার্সা কর্তৃপক্ষের। শুধু তাই নয়, এই ম্যাচের মাধ্যমে মোটা অঙ্ক আয়েরও পরিকল্পনা ক্লাবটির। বিশেষ এই ম্যাচ আয়োজনে বার্সা কর্তৃপক্ষ আর্জেন্টিনার সঙ্গে আলোচনা করবে বলেও জানান ক্লাবটির সভাপতি।

Exit mobile version