Homeখেলাদাবি আদায় না হওয়া পর্যন্ত কাজে ফিরবেন না কলকাতার চিকিৎসকরা

দাবি আদায় না হওয়া পর্যন্ত কাজে ফিরবেন না কলকাতার চিকিৎসকরা

দাবি আদায় না হওয়া পর্যন্ত কাজে ফিরবেন না বলে জানিয়েছেন কলকাতার জুনিয়র চিকিৎসকরা। মঙ্গলবার ( ১০ সেপ্টেম্বর) বিকেলের মধ্যে কাজে যোগ দেয়ার সুপ্রীম কোর্টের নির্দেশ সত্ত্বেও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা। বলেছেন,সুপ্রীম কোর্টের নির্দেশ অনুযায়ী তখনই কাজে ফিরবেন যখন তাদের দাবি পূরণ করা হবে। খবর এনডিটিভির।

মঙ্গলবার ( ১০ সেপ্টেম্বর) এনডিটিভির খবরে বলা হয়েছে, সুপ্রীম কোর্টের নির্দেশ অনুযায়ী কাজে যোগ না দিয়ে বরং রাজ্য সরকারকে মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে তাদের দাবি দাওয়া পূরনের পাল্টা আলটিমেটাম দেন জুনিয়র চিকিৎসকরা। তা না হলে তারা স্বাস্থ্য সচিবালয়ের বাইরে অবস্থান কর্মসূচি পালনের হুমকি দেন।

এরই মধ্যে শত শত চিকিৎসক সল্টলেকে স্বাস্থ্য ভবনের দিকে যাত্রা শুরু করেছেন।

তাদের পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে শহরের পুলিশ প্রধান বিনীত গোয়ালসহ বেশ কয়েকজনের পদত্যাগ। এই তালিকায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারাও রয়েছেন।

তবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন তিনি আপাতত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইচ্ছুক নন এবং আলোচনার মাধ্যমে সমস্যাটি সমাধান করতে চান।

এদিকে সরকার দাবি করেছে যে চিকিৎসকদের মাসব্যাপী বিক্ষোভের কারণে হাসপাতালে রোগীদের দুর্ভোগ বাড়ছে। তবে চিকিৎসকরা তা অস্বীকার করেছেন। তাদের অভিযোগ সরকার বিক্ষোভে নাশকতা করার চেষ্টা করছে।

জুনিয়র ডাক্তাররা উল্লেখ করেছেন যে রাজ্যে ৯৩,০০০ নিবন্ধিত ডাক্তার আছে। আর আন্দোলনে যোগ দিয়েছেন যারা তাদের সংখ্যা মাত্র ৭,৫০০।

কাজেই বিক্ষোভের কারণে রাজ্যে স্বাস্থ্যসেবা ব্যবস্থা ভেঙে পড়েছে বলে সরকারের দাবি সম্পূর্ণ মিথ্যা, বলে অভিযোগ করেন জুনিয়র চিকিৎসকরা।

এর আগে সোমবার ( ৯ সেপ্টেম্বর) সুপ্রীম কোর্ট নির্দেশ দেন মঙ্গলবার বিকেলের মধ্যে আন্দোলনরত চিকিৎসকদের কাজে যোগ দিতে হবে।

গত ৯ আগস্ট কলকাতার আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের এক জুনিয়র চিকিৎসককে নির্মমভাবে ধষণের পর হত্যা করা হয়। এর প্রতিবাদে রাজ্যসহ সারাদেশে বিক্ষোভে ফেটে পড়ে মানুষ। হত্যার বিচার দাবি করে চিকিৎসকরাও কর্মবিরতি শুরু করেন।

Exit mobile version