Homeশীর্ষ সংবাদপরিচালককে বরখাস্ত, জমানো ক্ষোভ ঝাড়লেন স্বস্তিকা

পরিচালককে বরখাস্ত, জমানো ক্ষোভ ঝাড়লেন স্বস্তিকা

নারী হেনস্থার অভিযোগে বরখাস্ত করা হয়েছে ওপার পরিচালক অরিন্দম শীলকে। কয়েকদিন আগে এক অভিনেত্রী পরিচালকের বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ এনেছিলেন। এরপরই এমন পদক্ষেপ নিল ‘ডিরেক্টর্স গিল্ড’। এদিকে অরিন্দম শীল বরখাস্ত হওয়ার খবরে অনেক পুরোনো জমানো ক্ষোভ উগড়ে দিলেন স্বস্তিকা মুখোপাধ্যায়।

দীর্ঘ ২০ বছরের অপেক্ষার অবসান হল বলে মন্তব্য করলেন এই অভিনেত্রী। অরিন্দম শীলের উদ্দেশে স্বস্তিকা লেখেন, পাপের ঘড়া উল্টোয়। ভেবেছিলাম বোধহয় নিজের জীবনে দেখে যেতে পারব না। ভগবান তুমি এই কথাটুকু যে রেখেছ, এই অনেক। ২০ বছর সময় লাগল, সে লাগুক। আমাদের জগতের সমস্ত মেয়েদের বলছি। সময় এসেছে, সম্মান দখল করার। আর ভয় নয়। গলা তুলে, আঙুল তুলে চিৎকার করে নোংরা লোকগুলোর মুখোশ টেনে ছিঁড়তে হবে। সবাই বেরিয়ে এসো। হাত ধরে একসঙ্গে সরব হই। এটা আমাদের ন্যায্য অধিকার।

সামাজিক মাধ্যমে অরিন্দম শীলের লেখা চিঠিও পোস্ট করেছেন স্বস্তিকা। যেখানে পরিচালক লিখেছেন, ‘‘মহিলা কমিশনের কাছে শিল্পী (নাম উহ্য) এর আমার সম্পর্ক করা অভিযোগ সম্পর্কে অন্তর থেকে দুঃখিত। আমি আমার ভুল স্বীকার করে আন্তরিক দুঃখ প্রকাশ করছি। তার মানসিক ও পারিবারিক যন্ত্রণার জন্য ক্ষমাপ্রার্থী। ’’

ভারতীয় গণমাধ্যমের খবর, গত কয়েক বছরে, বিভিন্ন সময় একাধিক অভিনেত্রী অরিন্দমের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ আনেন। যদিও প্রতিবারই পরিচালক তাদের অভিযোগ মিথ্যা বলেই দাবি করেছেন। তবে এবার ‘ডিরেক্টর্স অ্যাসোসিয়েশন অফ ইস্টার্ন ইন্ডিয়া’র পক্ষ থেকে অনির্দিষ্টকালের জন্য পরিচালককে বরখাস্ত করা হচ্ছে।

সর্বশেষ খবর