Homeখেলাবর্ষসেরা কোচের লড়াইয়ে আনচেলত্তি-আলোনসো-গার্দিওলা ছাড়াও যারা রয়েছেন

বর্ষসেরা কোচের লড়াইয়ে আনচেলত্তি-আলোনসো-গার্দিওলা ছাড়াও যারা রয়েছেন

চলতি বছরের ব্যালন ডি’অর পুরস্কারে দুইটি নতুন ক্যাটাগরি যুক্ত করা হয়েছে। যার একটি বর্ষসেরা পুরুষ কোচ। এই তালিকায় জায়গা করে নিয়েছেন রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি, বেয়ার লেভারকুসেনের কোচ জাবি আলোনসো এবং ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। এছাড়াও তালিকায় রয়েছেন স্পেনের কোচ লুইস দে লা ফুয়েন্তে, আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি এবং আতালান্তার জিয়ান পিয়েরো গ্যাস্পেরিনি।

বুধবার (৪ আগস্ট) ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’ এই ব্যালন ডি’অরের পুরুষ কোচের তালিকা প্রকাশ করেছে। আগামী ২৮ অক্টোবর বর্ষসেরা কোচের পুরস্কার তুলে দেয়া হবে।

রিয়াল কোচ আনচেলত্তির অধীনে গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা এবং স্প্যানিশ সুপার কাপ জেতে লস ব্লাঙ্কোসরা। এদিকে জাবি আলোনসোর হাত ধরে ইতিহাসের প্রথমবার লিগ শিরোপা জেতে বেয়ার লেভারকুসেন। আলোনসো থামায় জার্মানিতে বায়ার্নের ১১ বছরের রাজত্ব। লেভারকুসেন লিগে পুরো মৌসুম অপরাজিত থাকে।

আর লেভারকুসেনের অপরাজিত যাত্রা থামায় ইতালির ক্লাব আতালান্তা। আর সেই ক্লাবের কোচ পিয়েরো গ্যাস্পেরিনিও বর্ষসেরা কোচের তালিকায় জায়গা করে নিয়েছেন। তার অধীনে ইউরোপা লিগের শিরোপা জেতে আতালান্তা।

এদিকে গার্দিওলার কোচিংয়ে গত মৌসুমে ইংল্যান্ডের প্রথম ক্লাব হিসেবে টানা চতুর্থবার প্রিমিয়ার লিগ শিরোপা জেতে ম্যানচেস্টার সিটি। স্পেনকে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জেতান দে লা ফুয়েন্তে। আর স্ক্যালোনির হাত ধরে কোপা আমেরিকার শিরোপা ধরে রাখে আর্জেন্টিনা।

সর্বশেষ খবর