Homeবাংলাদেশখালেদা জিয়ার সঙ্গে কী কথা হলো ব্রিটিশ হাইকমিশনারের?

খালেদা জিয়ার সঙ্গে কী কথা হলো ব্রিটিশ হাইকমিশনারের?

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে তার বাসভবনে দেখা করেছেন ব্রিটিশ হাইকমিশনার সারাহ ক্যাথেরিন কুক। বুধবার রাত ৮ টা ৩০ মিনিটে গুলশানে খালেদা জিয়ার বাসভবনে গিয়ে দেখা করেন কুক।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক আমীর খসরু মাহমুদ চৌধুরী, ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপার্সনের মেডিকেল বোর্ড চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদার, অধ্যাপক ডাক্তার এফ এম সিদ্দিকী, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক তাবিথ আউয়াল উপস্থিত ছিলেন।

ব্রিটিশ হাইকমিশনার খালেদা জিয়ার সঙ্গে দেখা করে ফিরে যাওয়ার পর গণমাধ্যমকে আমীর খসরু বলেন,
প্রাথমিকভাবে কূটনীতিক মহলে সবার ম্যাডামের স্বাস্থ্য নিয়ে শঙ্কা ছিল।

দেশে একটা মুক্ত পরিবেশ সৃষ্টি হয়েছে, যেখানে কূটনীতিকরাও মুক্তভাবে চলাফেরা করতে পারছেন। বাইরে চিকিৎসার জন্য যেতে উনি প্রস্তুত কি না তা নিয়ে কথা হয়েছে। দেশের নতুন প্রেক্ষাপটে পরিস্থিতি কোথায় যাচ্ছে, যুক্তরাজ্য জানিয়েছে তারা কী কী করতে চায়, তা ম্যাডামকে অবগত করেছে। দুই দেশের সার্বিক অবস্থা ও সম্পর্ক উন্নততর করতে ম্যাডাম অনুরোধ করেছেন।
খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে ডা. জাহিদ হোসেন বলেন, দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। খালেদা জিয়ার ৮ থেকে ১৩ ঘণ্টা ফ্লাইং করতে হবে যুক্তরাজ্য যেতে হলে, ২১ ঘণ্টা লাগবে আমেরিকা যেতে; সেই দেশের হাসপাতালগুলোর সঙ্গে যোগাযোগ হয়েছে। যত দ্রুত সম্ভব শারীরিক অবস্থা উড্ডয়ন উপযোগী হলেই তিনি যাবেন।

Exit mobile version