Homeজেলাসিএনজি থেকে চাঁদা তোলার প্রতিবাদে মিছিল ও মানববন্ধন

সিএনজি থেকে চাঁদা তোলার প্রতিবাদে মিছিল ও মানববন্ধন

বগুড়া প্রতিনিধি।।

সিএনজি থেকে চাঁদা তোলার প্রতিবাদে মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে সিএনজি শ্রমিক সংগ্রাম কমিটি। বুধবার সকাল ১০ টায় বগুড়ায় এই কর্মসূচি উপলক্ষে শহরের ইয়াকবিয়া স্কুল মোড় থেকে মিছিল করে সাতমাথায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সিএনজি শ্রমিক নান্নুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন গণতান্ত্রিক শ্রমিক আন্দোলন বগুড়া জেলা শাখার আহবায়ক আব্দুল হাই, সদস্য ফরাদ খান, সাদেক আলী এবং সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন, বগুড়া জেলা পাঠচক্র ফোরামের সদস্য আমিনুল ইসলাম প্রমূখ।

বক্তারা বলেন, গণঅভ্যুত্থানের মাধ্যমে আওয়ামী স্বৈরাচারের পতনের সাথে সাথেই আরেক গোষ্ঠী এসে তাদের স্থান দখল করেছে। এই গোষ্ঠি যুবদলের পরিচয়ে অবৈধভাবে চাঁদাবাজী শুরু করেছে। শহরের ইয়াকবিয়া স্কুল মোড় ও মফিজ পাগলার মোড় সিএনজি স্ট্যান্ড থেকে ধুনুট, গোসাইবাড়ী, সোনামুখি, বাগবাড়ী, শেরপুরে সিএনজি চলাচল করে। এসব জায়গা থেকে গত এক সপ্তাহ যাবৎ স্বপন, সিরাজের নেতৃত্বে এক দল সন্ত্রাসী যুবদল পরিচয় দিয়ে চাঁদাবাজী শুরু করেছে। চাঁদা না দিলে শ্রমিকদেরকে বিভিন্নভাবে নির্যাতন ও নিপীড়ন করছে।

বক্তারা সিএনজি শ্রমিকদের নির্যাতন এবং চাঁদা তোলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এবং অবিলম্বে এই চাঁদাবাজী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। পাশাপাশি চাঁদাবাজীসহ যে কোনো নির্যাতনের প্রতিবাদে সকল শ্রমিকদের ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

সর্বশেষ খবর